kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


ইন্সট্যান্ট নুডলস নিয়ে চাঞ্চল্যকর মন্তব্য ইন্দোনেশিয়ার মেয়রের

কালের কণ্ঠ অনলাইন   

১১ মার্চ, ২০১৬ ২২:২০



ইন্সট্যান্ট নুডলস নিয়ে চাঞ্চল্যকর মন্তব্য ইন্দোনেশিয়ার মেয়রের

আজকালকার বাচ্চারা যে কোনো স্বাস্থ্যকর খাবারের থেকেই তাড়াতাড়ি তৈরি হওয়া খাবার খেতেই বেশি পছন্দ করে। এই যেমন ধরুন ম্যাগি জাতীয় নুডলস।

২ মিনিটে তৈরি হওয়া ম্যাগি সব বাচ্চার কাছেই লোভনীয়। এই ইন্সট্যান্ট নুডলস নিয়েই চাঞ্চল্যকর মত প্রকাশ করল ইন্দোনেশিয়ার মেয়র।

সব বাচ্চারাই নুডলস খেতে খুবই পছন্দ করে। আর তাছাড়া এটা তাড়াতাড়ি তৈরি করে দেওয়া যায়। তাই মায়েরাও বাচ্চাদের চটজলদি খাবার হিসেবে এই ইন্সট্যান্ট নুডলস বানিয়ে দিতেই পছন্দ করেন। কিন্তু এই ইন্সট্যান্ট নুডলসই নাকি বাচ্চাদের শরীরের পক্ষে খুবই ক্ষতিকারক। এমনটাই জানিয়েছেন ইন্দোনেশিয়ার মেয়র আরিফ আর।

ইন্দোনেশিয়ার মেয়র জানিয়েছেন, বাচ্চদের ছোট থেকেই স্বাস্থ্যকর খাবার দেওয়া উচিৎ। এতে তারা ছোট থেকেই স্মার্ট, হেলদি আর বুদ্ধিমান হয়ে ওঠে। কিন্তু যেহেতু এখনকার বাবা মায়েরা খুবই ব্যস্ত, তাই তাঁরা বাচ্চাদের এই সব ইন্সট্যান্ট নুডলস জাতীয় খাবার দিয়ে থাকেন। এই চটজলদি তৈরি হওয়া খাবারগুলি বাচ্চাদের স্বাস্থ্যের পক্ষে খুবই ক্ষতিকর। এমনকি এর ফলে শিশুদের বৃদ্ধিতেও সমস্যা তৈরি করতে পারে। শুধু তাই নয়, শিশুরা এই ইন্সট্যান্ট খাবারের ফলে 'গে' বা নপুংশক পর্যন্ত হয়ে যেতে পারে বলে দাবি তাঁর। শুধু নুডলসই নয়, তাড়াতাড়ি তৈরি হওয়া দুধও শিশুদের একই ক্ষতি করতে পারে।

সূত্র: কলকাতা


মন্তব্য