বিশ্বকাপের জন্য ঢেলে সাজছে গুগল-334737 | বিদেশ | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শুক্রবার । ৩০ সেপ্টেম্বর ২০১৬। ১৫ আশ্বিন ১৪২৩ । ২৭ জিলহজ ১৪৩৭


বিশ্বকাপের জন্য ঢেলে সাজছে গুগল

কালের কণ্ঠ অনলাইন   

১১ মার্চ, ২০১৬ ১৪:১৯



বিশ্বকাপের জন্য ঢেলে সাজছে গুগল

টি-টোয়েন্টি বিশ্বকাপের জ্বরে আক্রান্ত স্বয়ং গুগুল। টুর্নামেন্ট শুরুর আগেই ডুডলে টি-টোয়েন্টির নির্ঘণ্ট ও যাবতীয় আপডেট দিয়ে চমকে দিয়েছিল সুন্দর পিচাই অ্যান্ড কোং।

এবার গুগল জানিয়ে দিল যে, চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের যাবতীয় লাইভ আপডেট ও টুর্নামেন্ট সম্বন্ধীয় খবরাখবরের জন্য বিশেষ কোনো অ্যাপ ডাউনলোড করারই প্রয়োজন নেই। আপনার মোবাইলে শুধু গুগল সার্চ ইঞ্জিন থাকলেই কেল্লাফতে। টি-টোয়েন্টি বিশ্বকাপের সব খবরের জন্য শুধু গুগলে গিয়ে 'ক্রিকেট ম্যাচ' টাইপ করলেই হবে। সেকেন্ডের মধ্যে আপনি জেনে যাবেন এই টুর্নামেন্টে কি ঘটছে বা ঘটতে চলেছে। এই আপডেট অ্যানড্রয়েড ও আইওএস দুই প্ল্যাটফর্মেই পাওয়া যাচ্ছে। আপনাকে টাইপ না করলেও চলবে। গুগল ভয়েস সার্চে গিয়ে বিশ্বকাপের ব্যাপারে সঠিক প্রশ্নটা করতে পারলেই গুগল আপনাকে উত্তর দিয়ে দেবে।

গুগলের নয়া চিফ সুন্দর পিচাই একজন ক্রিকেটের পাগল ভক্ত। আর পাঁচজন ভারতীয়র মতো তিনিও ছোটবেলায় সুনীল গাভাস্কর ও শচীন টেন্ডুলকারের মতো ক্রিকেটার হওয়ার স্বপ্নও দেখতেন। কিন্তু আইআইটি খড়গপুরের এই ছেলে ক্রিকেটার হতে না পেরেও ক্রিকেটপ্রেমীদের মনে কিন্তু দাপটের সঙ্গেই ব্যাট করলেন গুগলের হটসিটে বসেই।

মন্তব্য