দুই কেজি ওজন ঝরিয়েছেন বারাক ওবামা-334503 | বিদেশ | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০১৬। ১৬ আশ্বিন ১৪২৩ । ২৮ জিলহজ ১৪৩৭


দুই কেজি ওজন ঝরিয়েছেন বারাক ওবামা

কালের কণ্ঠ অনলাইন   

১০ মার্চ, ২০১৬ ২৩:৩১



দুই কেজি ওজন ঝরিয়েছেন বারাক ওবামা

দারুণ ফিট মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। তাঁর শরীর-স্বাস্থ্য চমৎকার রয়েছে। শুধু তাই নয়, দুই বছরে দুই কেজি ওজনও কমিয়ে ফেলেছেন বছর ৫৪-র ‘ফিট’ মানুষটি। জানা গেছে হাফ ইঞ্চি লম্বাও হয়েছেন তিনি। ওবামাকে দরাজ ‘হেল্ফ সার্টিফিকেট’ দিয়েছেন হোয়াইট হাউসের চিকিৎসক।

প্রেসিডেন্টের নিজস্ব ফিজিশিয়ান ডক্টর রনি জ্যাকসন ওবামার সাম্প্রতিক হেল্থ রিপোর্ট প্রকাশ করেছেন। সেখানে দেখা গিয়েছে, ওবামার ওজন বর্তমানে ১৭৫ পাউন্ড অর্থাৎ ৭৯ কেজি। বডি মাস ইনডেক্স ২২.৮ এবং হার্ট রেট মিনিটে ৫৬ বিট। তিনি জানিয়েছেন, ওবামার স্বাস্থ্য আগের থেকে অনেক ভালো আছে। স্বাস্থ্যকর খাদ্য এবং প্রত্যহ ব্যায়াম তাঁর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে।

চিকিৎসক জানিয়েছেন, ২০১৪ সালে ওবামার ওজন ছিল ৮১ কেজি অর্থাৎ ১৮০ পাউন্ড। তাঁর উচ্চতা আগে ছিল ৭৩ ইঞ্চি। তাও হাফ ইঞ্চি বেড়ে গেছে। অর্থাত এখন তিনি উচ্চতায় ৭৩.৫ ইঞ্চি।

প্রসঙ্গত, ওবামা আগে খুব ধূমপান করতেন। এক সময় সবসময় নিকোটিন গাম খেতেন তিনি। এসব কমিয়ে দেওয়ায় তাঁর শরীর স্বাস্থ্য দিব্যি রয়েছে। ২০১৭-র ২০ জানুয়ারি পর্যন্ত প্রেসিডেন্ট পদে থাকবেন ওবামা। এই সময়কালের মধ্যে তাঁকে শরীর নিয়ে ভুগতে হবে না।

সূত্র: এবিপি আনন্দ

মন্তব্য