kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


মাঝ-আকাশে বিমানের দরজা খোলার চেষ্টা মদ্যপ যাত্রীর

কালের কণ্ঠ অনলাইন   

৯ মার্চ, ২০১৬ ২৩:০১



মাঝ-আকাশে বিমানের দরজা খোলার চেষ্টা মদ্যপ যাত্রীর

মাঝ-আকাশে আতঙ্ক! মাটি থেকে ৩০ হাজার ফুট উচ্চতায় আচমকা বিমানের দরজা খুলতে উদ্যত হলেন এক মদ্যপ যাত্রী! বাধ্য হয়ে বিমানকে অন্য জায়গায় জরুরি অবরতণ করালেন পাইলট। ঘটনাটি ব্রিটেনের।

সংবাদসংস্থা সূত্রে খবর, গত সোমবার মরক্কোর মারাকেশ থেকে ইংল্যান্ডের গ্যাটউইকে যাচ্ছিল ইজিজেটের একটি ফ্লাইট। যাত্রার মাঝপথে, ১৮০ আসন বিশিষ্ট এয়ারবাস এ৩২০ বিমানটি যখন মাটি থেকে প্রায় ৩০ হাজার ফুট উপরে রয়েছে, তখনই ঘটে বিপত্তি। এক ব্রিটিশ যাত্রী মদ্যপানের নেশায় আচমকা বিমানের দরজা খুলতে উদ্যত হন। এই দেখে অন্যান্য যাত্রীদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়। তড়িঘড়ি তাঁকে ধরে ফেলেন যাত্রীরা।

প্রত্যক্ষদর্শীরা পরে জানান, মধ্য তিরিশের ওই ব্যক্তি বিমানে ওঠা ইস্তক মদ্যপান শুরু করেন। বিমান টেক-অফ করা থেকেই তিনি অভব্য আচরণ করতে থাকেন। বিমানের মধ্যবর্তী যাতায়াতের রাস্তায় উদ্দেশ্য ছাড়াই বারবার হাঁটতে শুরু করেন। ওই ব্যক্তির বান্ধবী তাঁকে বাধা দিতে গেলে, তিনি তাঁকেও ঠেলে সরিয়ে দিয়ে বিমানের দরজা খুলতে যান।

আতঙ্কের জেরে বিমানটিকে গন্তব্যের থেকে প্রায় ৬৫০ মাইলে দূরে ফ্রান্সের বোর্দো শহরে অবতরণ করান চালক। ওই ব্যক্তিকে গ্রেফতার করে ফরাসি পুলিশ। - সূত্র : এবিপি


মন্তব্য