ছেড়ে গেলে দুর্ঘটনায় ফেলব বিমানকে,-334004 | বিদেশ | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বুধবার । ২৮ সেপ্টেম্বর ২০১৬। ১৩ আশ্বিন ১৪২৩ । ২৫ জিলহজ ১৪৩৭


ছেড়ে গেলে দুর্ঘটনায় ফেলব বিমানকে, স্ত্রী’কে হুমকি পাইলট স্বামীর

কালের কণ্ঠ অনলাইন   

৯ মার্চ, ২০১৬ ১৬:১৩



ছেড়ে গেলে দুর্ঘটনায় ফেলব বিমানকে, স্ত্রী’কে হুমকি পাইলট স্বামীর

বিরহে অনেকেই নিজেদের স্থির রাখতে পারেন না। কেউ পুরনো প্রেমকে জিইয়ে রাখতে চান কবিতার পাতায়। হালফিলে সেই বেদনা প্রকাশ করার ভালো মাধ্যম ভারচুয়াল ওয়াল। কিন্তু, অনেকেই আছেন যাঁরা বিরহের কথা ভেবেই ভয় পান, প্রতি মুহূর্তে আতঙ্কে থাকেন। আর সেসময় তাঁর প্রিয় মানুষটি ছেড়ে যাওয়ার কথা বললে তিনি কী করতে পারেন? নিজের পাশাপাশি অবলীলায় বহু মানুষেরই প্রাণ নেওয়ার কথাও ভাবতে পারেন। শুনতে কিঞ্চিৎ অবাস্তব মনে হলেও এমনটাই ঘটিয়েছেন একজন ইট্যালীয় পাইলট। স্ত্রী তাঁকে ছেড়ে যাওয়ার কথা বলতেই বিমানকে দুর্ঘটনার মুখে ফেলার হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি।

ঘটনাটি গত বছর জানুয়ারি মাসের। জানা গেছে, স্ত্রী তাঁকে ছেড়ে যাওয়ার কথা বলতেই ৪০ বছর বয়সি ওই পাইলট রোম থেকে জাপানগামী বিমানের ২০০ যাত্রীকে মৃত্যুমুখে ঠেলে দেওয়ার হুমকি দিয়েছিলেন। স্ত্রী’কে মেসেজ করে এই কথা জানিয়েছিলেন তিনি।

তবে বিমানটি টেক অফ করার কিছু আগেই তাঁর স্ত্রীর ফোন পেয়ে তৎপর হয় পুলিশ। রোমের ফিউমিসিনো বিমানবন্দরেই ওই পাইলটকে আটকে দেয় তারা।
এই ঘটনার দু’মাস আগেই আল্পসে জার্মানউইংস A320-কে দুর্ঘটনার মুখে ফেলে দিয়েছিলেন এক জার্মান পাইলট। যার ফলে ১৪৯জন যাত্রীর মৃত্যু হয়েছিল।    

 

মন্তব্য