উত্তরপ্রদেশে অগ্নিদগ্ধ ধর্ষিতা-333981 | বিদেশ | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

সোমবার । ২৬ সেপ্টেম্বর ২০১৬। ১১ আশ্বিন ১৪২৩ । ২৩ জিলহজ ১৪৩৭


উত্তরপ্রদেশে অগ্নিদগ্ধ ধর্ষিতা কিশোরীর মৃত্যু

কালের কণ্ঠ অনলাইন   

৯ মার্চ, ২০১৬ ১৪:৩০



উত্তরপ্রদেশে অগ্নিদগ্ধ ধর্ষিতা কিশোরীর মৃত্যু

ধর্ষণের অভিশাপ থেকে কিছুতেই বের হতে পারছে না ভারত। কিছুদিন পরপরই দেশটির সংবাদমাধ্যমে শিরোনামে পরিণত হন কোনো না কোনো নির্যাতিতা নারী। নির্ভয়া কাণ্ডের জাগরণ কোনো পরিবর্তনই আনতে পারেনি দৃশ্যপটে। এবার বর্বরতার সর্বোচ্চটাই যেন দেখল বিশ্ব। ১৫ বছরের এক কিশোরীকে ধর্ষণের পর জীবন্ত আগুনে পুড়িয়ে হত্যার ঘটনা ঘটেছে ভারতে। সোমবার ভারতের উত্তরপ্রদেশে গ্রেটার নয়দার তিগরি গ্রামে ওই কিশোরীকে ধর্ষণের পর তার দেহে আগুন ধরিয়ে দেয়া হয়। পরে তাকে উদ্ধার করে দিল্লির সফদারজং হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় বুধবার তার মৃত্যু হয়।

সফদারজং হাসপাতালের এক মুখপাত্র জানিয়েছেন, কিশোরীর দেহের ৯৫ শতাংশই আগুনে পুড়ে গিয়েছিল। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা রাকেশ যাদব জানিয়েছেন, ঘটনাটি সোমবার দিনগত রাত ১টা থেকে আড়াইটার মধ্যে ঘটেছে। কিশোরীর পরিবারের সদস্যরা বাড়ির একটি ঘরে তখন ঘুমাচ্ছিলেন। কিশোরী অপর একটি ঘরে ঘুমাচ্ছিল। এ সময় ধর্ষক তার বাড়িতে প্রবেশ করে মেয়েটিকে ছাদে নিয়ে যায়। সেখানেই প্রথমে তাকে ধর্ষণ করা হয় ও পরে তার দেহে আগুন ধরিয়ে দেওয়া হয়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে অজয় শর্মা নামে একজনকে আটক করা হয়েছে।

রাকেশ যাদব আরো জানিয়েছেন, ঘটনার নেপথ্যে ত্রিভুজ প্রেমের আলামত পাওয়া গেছে। আরো তথ্য উদ্ধারে তদন্ত অব্যাহত আছে। এদিকে, আটক অজয় শর্মার পরিবার আসামীকে অপ্রাপ্তবয়স্ক দাবি করে ক্ষমার আবেদন করেছে।

 

মন্তব্য