‘আপনার মতো ব্যক্তিকে কদর করতে শেখেনি-333440 | বিদেশ | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শুক্রবার । ৩০ সেপ্টেম্বর ২০১৬। ১৫ আশ্বিন ১৪২৩ । ২৭ জিলহজ ১৪৩৭


‘আপনার মতো ব্যক্তিকে কদর করতে শেখেনি এই দেশ’

মোদি সমর্থকদের দাবি ফেসবুকে

কালের কণ্ঠ অনলাইন   

৮ মার্চ, ২০১৬ ০০:৪২



‘আপনার মতো ব্যক্তিকে কদর করতে শেখেনি এই দেশ’

ভারতের বর্তমান পরিস্থিতি, বিভিন্ন বিশ্ববিদ্যালয়গুলিতে ঘটে যাওয়া আন্দোলন, অসহিষ্ণুতা-সহিষ্ণুতা নিয়ে বিতর্কের মাঝে মোদীর সমর্থনে তৈরি হওয়া একটি ফেসবুক পেজের একটা পোস্ট দেওয়ার সঙ্গে সঙ্গে প্রায় এক লাখের ওপর শেয়ার হয়ে গেছে ও ১ লাখ ৩৫ হাজার মতো লাইক পড়ে গেছে। ফেসবুকের সেই পোস্টে বলা হয়েছে, ‘প্রিয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, আমরা আপনার মতো একজন ব্যক্তিকে পাওয়ার মতো যোগ্যতা এখনও অর্জন করতে পারিনি’। ফেসবুকের এই পেজটি শাঁকনাদ নামের একটি দল চালায়, যাঁরা নিজেদের সমাজসেবী বলে দাবি করেছেন। তাঁরা তাঁদের ওয়েবসাইটে লিখেছেন, তাঁরা সারা বিশ্বে ছড়িয়ে রয়েছে। তাঁদের একটাই লক্ষ্য ‘ভারত’। তাঁরা দুর্নীতিমুক্ত, বিচ্ছিন্নতাবাদহীন, এক উন্নত রাষ্ট্র তৈরি করতে চান। যেখানে সংখ্যালঘুদের স্বার্থরক্ষা হবে, জাত-পাতহীন সমাজ হবে, সমাজের প্রতিটি স্তরের মানুষ সমানভাবে মৌলিক অধিকার উপভোগ করতে পারবে এবং সবাইকার বাকস্বাধীনতা থাকবে।

ফেসবুকের এই গোষ্ঠীই তাঁদের এক পোস্টে লিখেছেন, এই দেশ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মতো মানুষকে পাওয়ার যোগ্যতা এখনও অর্জন করেনি। তাঁদের দাবি মোদীর কাজের সঠিক মূল্যায়ন এখানে হয় না। তিনি দিনে ১৬ ঘন্টার বেশি পরিশ্রম করেন। দেশের উন্নয়নের জন্যে নিজের সামান্য স্বাচ্ছন্দ্যগুলোর দিকেও নজর দেন না। অথচ দেশের এক বিরাট সংখ্যক নাগরিক সেই কাজের স্বীকৃতিই দেয় না। সেই পোস্টে লেখা হয়েছে, এদেশের নাগরিক শুধু একজনদের হাতেই রাষ্ট্রের ক্ষমতা দিতে আগ্রহী। দেশ পরিবারতন্ত্রে বিশ্বাস করে। ৬০ বছর ধরে একটি পরিবারকে বারংবার সুযোগ দেওয়া হয়েছে, অথচ তাঁকে শান্তিতে পাঁচটা বছরও কাজ করতে দেবে না এদেশের নাগরিকরা।

ফেসবুকের এই টিমের দাবি, এই দেশে এখন ছদ্মবেশী আঁতেল এবং কুঁড়ে মানুষে ভরে গেছে। যাঁরা নিজেদের চারজনের পরিবার চালাতে অক্ষম, কিন্তু মোদিকে পরামর্শ দেন, কীভাবে সারা দেশ চালাতে হয়।

সূত্র: এবিপি আনন্দ

মন্তব্য