ইয়েমেনে সৌদি সেনা কমান্ডার কাহিফসহ-333318 | বিদেশ | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

মঙ্গলবার । ২৭ সেপ্টেম্বর ২০১৬। ১২ আশ্বিন ১৪২৩ । ২৪ জিলহজ ১৪৩৭


ইয়েমেনে সৌদি সেনা কমান্ডার কাহিফসহ নিহত ৬

কালের কণ্ঠ অনলাইন   

৭ মার্চ, ২০১৬ ২১:৪৮



ইয়েমেনে সৌদি সেনা কমান্ডার কাহিফসহ নিহত ৬

ইয়েমেনের দক্ষিণাঞ্চলীয় ‘জাবাল আল জাবার’ এলাকায় প্রতিরোধ যোদ্ধাদের হামলায় সৌদি সেনা কমান্ডার আব্দুল লতিফ কাহিফ ও তার পাঁচ সহযোগী নিহত হয়েছে। আল-মাসিরা টিভি চ্যানেল আজ (সোমবার) এ তথ্য জানিয়েছে।

টিভির খবরে বলা হয়েছে, দেশটির সাবেক প্রেসিডেন্ট আব্দ রাব্বু মানসুর হাদিকে পুনরায় ক্ষমতায় ফিরিয়ে আনার লক্ষ্যে সেদেশে যে সৌদি আগ্রাসন চলছে, তার অংশ হিসেবে সেখানে একদল সন্ত্রাসীর নেতৃত্ব দিচ্ছিলেন তিনি। আব্দ রাব্বু মানসুর হাদি নিজে পদত্যাগ করলেও সৌদি উসকানিতে দেশটিতে সন্ত্রাসী তৎপরতা চালাচ্ছে তার সমর্থকেরা।

গত শনিবারও ইয়েমেনের সেনাবাহিনী দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় ইব প্রদেশে সৌদি অনুচরদের একটি পাইলটবিহীন বিমান বা ড্রোন ভূপাতিত করেছে। গত ২৬ মার্চ থেকে ইয়েমেনের পদত্যাগী প্রেসিডেন্টকে ক্ষমতায় ফিরিয়ে আনতে ও জনপ্রিয় সংগঠন আনসারুল্লাহকে দুর্বল করতে দেশটিতে আগ্রাসন শুরু করেছে সৌদি আরব।

সৌদি হামলায় এ পর্যন্ত আট হাজার চারশ’র বেশি ইয়েমেনি নিহত হয়েছে। নিহতদের মধ্যে দুই হাজার ২৩৬টি শিশু রয়েছে। আহত হয়েছে আরও ১৬ হাজার ইয়েমেনি। এছাড়া, সৌদি আগ্রাসনে দরিদ্র দেশটির অবকাঠামোর ব্যাপক ক্ষতি হয়েছে। - সূত্র : আইআরআইবি

মন্তব্য