kalerkantho


মেসির নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বার্সা

কালের কণ্ঠ অনলাইন   

৭ মার্চ, ২০১৬ ২১:২৩



মেসির নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বার্সা

লিওনেল মেসির অনুপ্রেরণায় শিরোপার ঘ্রাণ পেতে শুরু করেছে বার্সেলোনা। রবিবার লা লিগার ম্যাচে ৪-০ গোলে এইবারকে হারিয়ে লিগ শিরোপার আরো কাছে চলে গেছে কাতালানরা।
এদিকে সাইডলাইন থেকে মাঠে ফিরে ফারনেন্দো তোরেসের গোলের সুবাধে গেরি নেভিলসের ভ্যালেন্সিয়ার বিপক্ষে ৩-১ গোলে জয়লাভের পরও শীর্ষধারী বার্সেলোনার সঙ্গে ৮ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে রয়েছে দ্বিতীয় সর্বোচ্চ পয়েন্টধারী অ্যাথলেটিকো।
অষ্টম মিনিটে লুইস সুয়ারেজের ক্রসের বলকে গোল বানিয়ে মুনির আল হাদাদি স্বাগতিকদের বিপক্ষে বার্সাকে লিড পাইয়ে দেয়ার পর প্রথমার্ধের বিরতিতে যাবার ঠিক আগ মুহূর্তে ৪১তম মিনিটের সময় গোল করে ব্যবধান দ্বিগুণ করেন আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি। ম্যাচের ৭৬তম মিনিটের সময় পেনাল্টি থেকে দলের তৃতীয় এবং নিজের দ্বিতীয় গোলটি আদায় করেন ক্লাবের মহা-তারকা মেসি। খেলা শেষ হবার মাত্র ৬ মিনিট আগে সুয়ারেজ গোল আদায় করলে ৪-০ ব্যবধানে জয় নিশ্চিত হয় বার্সেলোনার। এটি ছিল ক্লাবটির টানা ১১তম জয়। এর মাধ্যমে ধারাবাহিক ৩৬টি ম্যাচে অপরাজিত থাকার নজির সৃষ্টি করলো কাতালান ক্লাবটি। এদিন মৌসুমের শততম গোলেও পৌঁছে যায় বার্সেলোনা ত্রিমূর্তি এমএসএন (মেসি-নেইমার-সুয়ারেজ)।
শনিবার তালিকার তৃতীয় অবস্থানে থাকা রিয়াল মাদ্রিদ সেল্টাভিগোকে ৭-১ গোলের বিশাল ব্যবধানে পরাজিত করার পর গতকাল বার্সার এই জয় ফের তাদের সঙ্গে ১২ পয়েন্টের ব্যবধান রচনা করে দিয়েছে। কাতালান ক্লাবের কোচ লুইস এনরিখ বলেন, ‘এই ফলাফলই বলে দিচ্ছে যে, এই লীগে আমরা ভালো অবস্থানে আছি। তবে শিরোপা জয়ের জন্য আমাদের আরো পয়েন্ট সংগ্রহ করতে হবে। সামনে অপেক্ষাকৃত শক্তিশালী দলগুলোর মোকাবেলা করতে হবে। দলের বর্তমান অবস্থানে আমি খুবই খুশি। তবে কোনভাবেই নিজেদের আত্মবিশ্বাস হারানো যাবে না। আমাদের আরো উন্নতি করতে হবে। ’
এদিন এন্টনি গ্রিজম্যানের গোলে অ্যাথলেটিকো ২৪ মিনিটের সময় লিড পেলেও ডেনিস চেরিসেভ’র ২৮তম মিনিটে দেয়া গোলে সমতায় ফিরে আসে ভ্যালেন্সিয়া। ম্যাচের বদলী খেলোয়াড় হিসেবে মাঠে নামা ফার্নান্দো তোরেস ৭২তম মিনিটের সময় গোল করলে ফের এগিয়ে যায় বার্সেলোনার শিরোপা প্রতিদ্বন্দ্বী ক্লাবটি। খেলা শেষ হবার ৫ মিনিট আগে গোল করে অ্যাথলেটিকোর হয়ে জয়ের ব্যবধান বাড়িয়ে দেন ফেরিরা কারাসকো।


মন্তব্য