kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


দিনটা আমাদের পক্ষে ছিল না : মাশরাফি

কালের কণ্ঠ অনলাইন   

৭ মার্চ, ২০১৬ ০২:৪৮



দিনটা আমাদের পক্ষে ছিল না : মাশরাফি

ফাইনাল ম্যাচের আগে অনেক আত্মবিশ্বাসী ছিল বাংলাদেশ দলের খেলোয়াড়রা। এমনকি শিরোপা লড়াইয়ের দিনও মাঠে এসে দারুণ ফুরফুরে মেজাছে ছিল সবাই।

ম্যাচ শুরুর আগে একটা পরিকল্পনা করে তারা মাঠে এসেছিল। কিন্তু বৃষ্টির হওয়ার পর সব পরিকল্পনা ভেস্তে যায়। ওভার কমে যায় পাঁচটি। আবার টসও হারতে হয়েছে বাংলাদেশকে। সব মিলিয়ে দিনটি নিজেদের ছিল না বলেই মনে করছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

২০১২ সালের এশিয়া কাপে পাকিস্তানের কাছে মাত্র দুই রানে হেরে শিরোপা বঞ্চিত হয়েছিল টাইগাররা। ররিবার রাতে দ্বিতীয়বারের মতো এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশে ৮ উইকেটের ব্যবধানে হেরে যায় ভারতের কাছে।

তবে এবারের এশিয়া কাপের শেষ তিনটি ম্যাচে দুর্দান্ত পারফর্ম করে ফাইনালে উঠেছিল টাইগাররা। শেষ পর্যন্ত ভারতের কাছে হেরে শিরোপা হারানোর বেদনা নিয়েই মাঠ ছাড়তে হয়েছে স্বাগতিকদের। এ বিষয়ে বাংলাদেশ অধিনায়ক বলেন মাশরাফি বলেন, ‘আসলে দিনটা আমাদের ছিল না। প্রথমে আমরা টসে হেরে কিছুটা পিছিয়ে পড়ি। তারপর ফাইনাল ম্যাচটা আবার কার্টেল ওভারে গড়ায়। এমন ম্যাচে টস অনেক বড় ফ্যাক্টর হয়ে পড়ে। যেখানে হেরেছি আমরা। বলতে পারেন এ দিনটা আমাদের ছিল না। ’

সোমবারই টি২০ বিশ্বকাপ খেলতে ভারতের উদ্দেশে উড়াল দেবে বাংলাদেশ। তার আগে দর্শকদের উদ্দেশে মাশরাফি বলেন, ‘সবাই আশা করেছিল আমরা জিতব। তবে হয়নি। সবার মতো আমারও খারাপ লাগছে। তবে বলব, সবাই অপেক্ষা করেন, সামনের দিনগুলোতে আরও ভালো কিছু আসবে’।


মন্তব্য