kalerkantho


গুজরাটে জঙ্গি হামলার আশঙ্কায় কড়া সতর্কতা জারি

কালের কণ্ঠ অনলাইন   

৬ মার্চ, ২০১৬ ১৪:৩০



গুজরাটে জঙ্গি হামলার আশঙ্কায় কড়া সতর্কতা জারি

আত্মঘাতী ১০ হামলাকারী প্রবেশ করেছে ভারতে। পাকিস্তানের দেওয়া এমন সতর্কবার্তার পর ভারতের গুজরাতে উচ্চ সতর্কতা জারি করা হয়েছে।

প্রথমবারের মতো পাকিস্তান এমন গোয়েন্দা তথ্য সরবরাহ করল ভারতকে। তারা বলেছে, লস্কর-এ-তৈয়বা ও জৈশ-ই-মুহাম্মদির আত্মঘাতী হামলাকারীরা সন্ত্রাসী হামলা চালাতে ভারতে প্রবেশ করেছে। ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা (এনএসএ) অজিত দোভালকে এ তথ্য জানিয়েছেন পাকিস্তানের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা নাসির খান জানজুয়া। ওই সন্ত্রাসীরা গুজরাট দিয়ে প্রবেশ করেছে বলে সতর্কতায় বলা হয়েছে।

এ খবর পাওয়ার পর শনিবার থেকে গুজরাট রয়েছে উচ্চ সতর্কতায়। ধর্মীয় উপাসনালয়, সরকারি স্থাপনা সহ স্পর্শকাতর সব স্থানে নিরাপত্তা জোরদার করা হয়েছে। ন্যাশনাল সিকিউরিটি গার্ডের দুটি টিম পাঠানো হয়েছে সেখানে। সতর্কতা থাকা পর্যন্ত তারা সেখানে অবস্থান করবে। এ খবর দিয়েছে অনলাইন জি নিউজ।

এতে বলা হয়েছে, গুজরাটের স্বরাষ্ট্রমন্ত্রী রজনী প্যাটেল বলেছেন, আমরা এ বিষয়ে কেন্দ্রীয় সরকারের কাছ থেকে নির্দেশনা পেয়েছি। তারই প্রেক্ষিতে উচ্চ সতর্কতা জারি করা হয়েছে। পুলিশ রয়েছে সতর্ক অবস্থায়।

ন্যাশনাল সিকিউরিটি গার্ডের টিম পাঠানোর জন্য গুজরাট সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছে। তারই প্রেক্ষিতে ওই টিম রাজ্যে এসেছে। নিরাপত্তা জোরদার করা হয়েছে সোমনাথ মন্দির, ধারকা মন্দির, আকাশারধাম, বিদ্যুৎকেন্দ্র, প্রতিরক্ষাবিষয়ক স্থাপনা, সরদার সরোবর ড্যামে। গত তিন মাসে পাকিস্তান তার জলসীমায় পাঁচটি পরিত্যক্ত বোট পাওয়ার পর ভারতকে এ বিষয়টি অবহিত করেছে। গুজরাটের ডিজিপি পি সি ঠাকুর অবস্থার প্রেক্ষিতে জরুরি বৈঠক করেছেন। তিনি পুলিশের সব ছুটি বাতিল করেছেন। বলেছেন, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ নির্দেশ বহাল থাকবে।

 


মন্তব্য