'৫ লাখ টাকা পুরস্কার কানহাইয়ার জিভ-332595 | বিদেশ | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০১৬। ১৬ আশ্বিন ১৪২৩ । ২৮ জিলহজ ১৪৩৭


'৫ লাখ টাকা পুরস্কার কানহাইয়ার জিভ কাটার জন্য'

কালের কণ্ঠ অনলাইন   

৫ মার্চ, ২০১৬ ২৩:৫৯



'৫ লাখ টাকা পুরস্কার কানহাইয়ার জিভ কাটার জন্য'

কানহাইয়া কুমারকে খুন করলে ইনাম ১১ লাখ টাকা। পোস্টার পড়ল দিল্লি প্রেস ক্লাবের বাইরে। পূর্বাঞ্চল সেনার এই পোস্টার ঘিরে যখন বিতর্ক তুঙ্গে, তখনই কানহাইয়ার জিভ কাটলে ৫ লাখ টাকা পুরস্কার ঘোষণা করে দিলেন উত্তরপ্রদেশের যুব মোর্চার নেতা। বিতর্ক এড়াতে রাতারাতি সেই নেতাকে বিজেপি বহিষ্কার করলেও বিরোধীরা কিন্তু হাতে পেয়ে গেছে ইস্যু।

জেএনইউ বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ সভাপতি কানহাইয়া কুমারের নামে দিল্লি প্রেস ক্লাবের বাইরে পোস্টার। পোস্টারে লেখা, কানহাইয়াকে গুলি করে নামিয়ে দিলে ১১ লাখ টাকা পুরস্কার। কে বা কারা দিল এমন পোস্টার? পোস্টারে লেখা পূর্বাঞ্চল সেনার সভাপতি আদর্শ শর্মার নাম। সঙ্গে সঙ্গে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল পোস্টারের ছবি। বিতর্ক যখন চরমে, তখনই ফের কানহাইয়াকে নিয়ে পুরস্কার ঘোষণা। এবার ফোর ফ্রন্টে উত্তরপ্রদেশের বিজেপির যুব সংগঠনের নেতা কুলদীপ ভারসন। কানহাইয়ার জিভ কেটে নিলে ৫ লাখ টাকা আর্থিক পুরস্কার।

একদিকে পূর্বাঞ্চল সেনার পোস্টারে প্রাণে মারার হুমকি। অন্যদিকে জিভ কাটতে বলছেন যুব মোর্চার নেতা। অস্বস্তি এড়াতে তড়িঘড়ি কুলদীপ ভারসনকে দল থেকে বহিষ্কার করেছে বিজেপি। তবুও আটকানো যায়নি বিতর্ক। বিজেপির অস্বস্তি বাড়িয়ে দিয়েছেন দলেরই সাংসদ শত্রুঘ্ন সিনহা। কানহাইয়া ইস্যুতে বিহারী বাবু সরাসরি বিজেপির শীর্ষ নেতাদের বক্তব্য দাবি করেছেন।

চিদাম্বরমকে প্যাঁচে ফেলে সংসদে যখন বাজিমাত করার কথা ভাবছিল কংগ্রেস, ঠিক সে সময় ফের সামনে এসে পড়ল সেই কানহাইয়া ইস্যু। ছাত্র নেতাকে প্রাণে মারা আর জিভ কাটার জন্য পুরস্কার ঘোষণাই যে হয়ে উঠতে বিরোধীদের চক্রবূহ্য, তা বেশ বুঝতে পারছেন সরকারপক্ষের নেতারা। সূত্র: কলকাতা

মন্তব্য