kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


পশ্চিমবঙ্গে ছয় দফায় বিধান সভার নির্বাচন : মমতা ব্যানার্জীর অসন্তোষ

কালের কণ্ঠ অনলাইন   

৫ মার্চ, ২০১৬ ২২:২৭



পশ্চিমবঙ্গে ছয় দফায় বিধান সভার নির্বাচন : মমতা ব্যানার্জীর অসন্তোষ

তৃণমূল কংগ্রেসের প্রেসিডেন্ট মমতা ব্যানার্জী পশ্চিমবঙ্গে ছয় দফায় বিধান সভার নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশনের (ইসি) সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করেছেন।
গতকাল শুক্রবার কলকাতায় দলীয় প্রার্থীদের নাম ঘোষণাকালে মমতা ব্যানার্জী পশ্চিমবঙ্গের নির্বাচনী তফসিলকে নিরপেক্ষ নয় বলে উল্লেখ করেন।

রাজ্যের ২৯৪ বিধানসভার আসনে আগামী ৪-১১, এপ্রিল, ১৭, ২১, ২৫ ও ৩০ এপ্রিল এবং ৫ মে নির্বাচন অনুষ্ঠিত হবে।
তৃণমূল কংগ্রেস প্রেসিডেন্ট মমতা ব্যানার্জী বলেন, নির্বাচন কমিশন যে সিদ্ধান্ত নেয় তা আমরা অনুসরণ করবো। তবে পশ্চিমবঙ্গের সঙ্গে সবসময় বিমাতাসুলভ আচরণ আমরা পছন্দ করি না।
তিনি বলেন, নির্বাচন কমিশনের ছয় ধাপে নির্বাচন অনুষ্ঠানের সিদ্ধান্তকে তিনি স্বাগত জানাচ্ছেন। আমরা লড়াইয়ে থাকবো। তবে তিনি বলেন, পশ্চিমবঙ্গ একটি শান্তিপূর্ণ রাজ্য। আর এখানে নির্বাচন কমিশন সাত দিনে ছয় ধাপে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছে।
মমতা ব্যানার্জী ছয় ধাপে নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে অসন্তোষ প্রকাশ করে বলেন, সিপিআই (এম), কংগ্রেস ও বিজেপি সবসময় রাজ্যের বিরুদ্ধে ভুয়া খবর প্রচার করছে।
পশ্চিমবঙ্গের নির্বাচনী তফসিল ঘোষণার এক ঘন্টার মধ্যে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস বিধানসভার ২৯৪ আসনের সবকটির প্রার্থী ঘোষণা করেছে। সারদা কেলেঙ্কারির ঘটনায় অভিযুক্ত মদন মিত্রকে পুনরায় মনোনয়ন দিয়েছে তৃণমূল কংগ্রেস।
দলটি এবার ৪৫ নারীকে মনোনয়ন দিয়েছে। ২০১১ সালে দলটি ৩১ নারীকে মনোনয়ন দিয়েছিল। মুসলিম প্রার্থীর সংখ্যা বাড়িয়ে ৫৭ করা হয়েছে। পাঁচ বছর আগে এ সংখ্যা ছিল ৩৮। মমতা ভবানিপুরের আসন থেকে লড়বেন। ২০১১ সালে তিনি এখানে বিজয়ী হয়েছিলেন। মদন মিত্র উত্তর ২৪ পরগনার কামারহাটি থেকে লড়বেন।
ভারতের সাবেক ফুটবল অধিনায়ক বাইচুং ভুটিয়া, বাংলার সাবেক ক্রিকেট অধিনায়ক লক্ষী রতন শুক্লা, ফুটবল খেলোয়াড় রহিম নবী, বাংলা সিনেমার নায়ক সোহম ও সাংবাদিক প্রবীর ঘোষাল তৃণমূলের হয়ে লড়বেন।
বহিষ্কৃত সিপিআই (এম) নেতা ও সাবেক মন্ত্রী আব্দুর রাজ্জাক মোল্লা ভানগড় থেকে ও বিসিসিআই’র সাবেক প্রেসিডেন্ট জগমোহন ডালমিয়ার মেয়ে বৈশালি ডালমিয়া তৃণমূলের টিকেটে নির্বাচন করছেন।


মন্তব্য