ইয়েমেনে বৃদ্ধাশ্রমে হামলা,-332395 | বিদেশ | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

রবিবার । ২৫ সেপ্টেম্বর ২০১৬। ১০ আশ্বিন ১৪২৩ । ২২ জিলহজ ১৪৩৭


ইয়েমেনে বৃদ্ধাশ্রমে হামলা, ধর্মযাজকসহ নিহত ১৭

কালের কণ্ঠ অনলাইন   

৫ মার্চ, ২০১৬ ১০:২৭



ইয়েমেনে বৃদ্ধাশ্রমে হামলা, ধর্মযাজকসহ নিহত ১৭

ইয়েমেনের একটি বৃদ্ধাশ্রমে বন্দুকধারীদের গুলিতে ধর্মযাজকসহ অন্তত ১৭ জন নিহত হয়েছেন। খবর আল-জাজিরার। ইয়েমেনের আদেন শহরের একটি বৃদ্ধাশ্রমে শুক্রবার চারজন বন্দুকধারী এলোপাতাড়ি গুলি চালিয়ে এ মর্মান্তিক ঘটনা ঘটান। ইয়েমেনের সমাজকল্যাণ ও শ্রম মন্ত্রণালয়ের পরিচালক আইয়ুব আবু বাকের নিউ ইয়র্ক টাইমসকে বলেন, নিহতদের মধ্যে ছয়জন নান, নিরাপত্তাকর্মী ও বাগানের মালি রয়েছে। তবে বৃদ্ধাশ্রমের ৬০ বাসিন্দার কোনো ক্ষতি করা হয়নি। ইয়েমেনে জাতিসংঘ মিশন এই হামলাকে নৃশংস ও নির্দয় কাজ বলে অভিহিত করেছে।

দেশটির কর্মকর্তারা জানান, বৃদ্ধাশ্রমে হামলাকারীদের মা আছে জানিয়ে তারা ভেতরে ঢুকে এ তাণ্ডব চালায়। আল-জাজিরার খবরে বলা হয়, নিহতদের মধ্যে ছয়জন ভারতীয় ক্যাথলিক ধর্মযাজক, চারজন স্থানীয় ধর্মযাজক, চারজন নিরাপত্তারক্ষী ও তিনজন পরিচ্ছন্নতাকর্মী।

বার্তা সংস্থা এএফপি জানায়, গুলির সময় বৃদ্ধাশ্রমের বাসিন্দারা চিৎকার করতে থাকে। তবে তাৎক্ষণিকভাবে হামলার কারণ জানা যায়নি। এখন পর্যন্ত কোনো দল এ হামলার দায় স্বীকার করেনি। গত বছর সৌদি বিমান হামলার মধ্য দিয়ে ইয়েমেনের গৃহযুদ্ধ শুরু হয়। জাতিসংঘের হিসাব মতে চলমান এ গৃহযুদ্ধে এখন পর্যন্ত ৬ হাজারের মতো মানুষ নিহত ও কয়েক লাখ গৃহহীন হয়ে পড়েছে।

 

মন্তব্য