kalerkantho


হোটেলের ভুল : দরজা খুলেই বিছানায় ৯ বছরের মেয়ে, তারপর ...

কালের কণ্ঠ অনলাইন   

৫ মার্চ, ২০১৬ ০১:০৪



হোটেলের ভুল : দরজা খুলেই বিছানায় ৯ বছরের মেয়ে, তারপর ...

হোটেল কর্তৃপক্ষের একটা ছোট্ট ভুল। আর তার জেরে জীবন জেরবার।

ভালো বেতনের চাকরি তো খোয়াতেই হল, তার সঙ্গে উপরি পাওনা ৯ বছরের শিশুর সঙ্গে অবৈধ যৌনতার মামলা। তবে শেষ পর্যন্ত মামলা থেকে বেকসুর খালাস পান ড্যানিয়েল হিউজ। তিনি এ বার উল্টে হোটেল কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা ঠুকলেন।

ঘটনাটি ঘটেছে আমেরিকার মিসৌরি-র বিলাসবহুল রিটজ-কার্লটন হোটেলে। বড় সংস্থার চাকুরে ড্যানিয়েল সেখানে গয়েছিলেন সংস্থারই কাজে। সারা দিনের কনফারেন্স শেষে বারে বসে বেশ কয়েক পাত্র পান করে হোটেলে ফিরে আসেন তিনি। রিসেপশন থেকে তাঁকে ঘরের যে চাবি দেওয়া হয় তাতে দরজা খুলছে না দেখে ফের তিনি রিসেপশনে আসেন। তখন চাবি বদলে দিয়ে দায়িত্বে থাকা ব্যক্তি তাঁকে অন্য একটি ঘরে যেতে বলেন। নেশাগ্রস্ত হওয়ার ফলে তিনি ঠিক করে তাঁর ঘরের নম্বর মনে করতে পারছিলেন না।

তাই চাবি নিয়ে অগত্যা সেই ঘরে গিয়ে বিছানায় শুয়ে পড়েন।

সকালের আগেই হইচই শুরু হয়ে যায়। আসলে সেই ঘরটিতে থাকছিলেন অন্য এক ব্যক্তি তাঁদের ৯ বছরের মেয়েকে নিয়ে। মেয়েটি সে সময় ঘরেই ঘুমচ্ছিল। ড্যানিয়েল অত খেয়াল না করেই শুয়ে পড়েন। তার পর তলিয়ে যান গভীর ঘুমে। হোটেলে ফিরেই সেই দম্পতি মেয়ের পাশে এক অচেনা ব্যক্তিকে শুয়ে থাকতে দেখে পুলিশে খবর দেন। গ্রেপ্তার হন ড্যানিয়েল। তার পর থেকে চলছিল মামলা। তবে শেষ পর্যন্ত মামলায় এটা প্রমাণ করতে পারা যায়নি যে ড্যানিয়েল মেয়েটির সঙ্গে কোনও অভব্যতা করেছিলেন। ফলে তার অভিভাবকদের দায়েক করা মামলায় মুক্তি পান ড্যানিয়েল। এ পর তিনি বোটেল কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা করেন। তাঁর দাবি, হোটেলের ভুলে তাঁকে মোটা মাইনের চাকরি খোয়াতে হয়েছে। সম্মানহানি তো উপরি পাওনা। তবে এ নিয়ে হোটেল কর্তৃপক্ষের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

সূত্র: এই সময়


মন্তব্য