kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


'নতুন তারকা' কানহাইয়ার প্রশংসায় কেজরিওয়াল, দিগ্বিজয়

কালের কণ্ঠ অনলাইন   

৪ মার্চ, ২০১৬ ২৩:৫০



'নতুন তারকা' কানহাইয়ার প্রশংসায় কেজরিওয়াল, দিগ্বিজয়

জেল থেকে ছাড়া পেয়ে ক্যাম্পাসে ফিরেই ফের জেএনইউ মাতালেন কানহাইয়া কুমার। বৃহস্পতিবার রাতে ক্যাম্পাসে পড়ুয়াদের প্রবল হাততালির মধ্যে দীর্ঘ ভাষণে বারবার নরেন্দ্র মোদি সরকারকে বিঁধলেন এই তরুণ ছাত্রনেতা।

ফের তুললেন আজাদির স্লোগান। সরকারকে বুঝিয়ে দিলেন তাঁরা কী থেকে আজাদি চান। কখনো কড়া ভাষায়, কখনো হাসির মোড়কে দিল্লির ক্ষমতার অলিন্দে পৌঁছে দিলেন নিজেদের আন্দোলনের বার্তা। যা শুনে অনেকেই বলছেন, যা বিরোধীরা পারেনি, বক্তৃতার মধ্যে দিয়ে সেটাই করে দেখালেন বিহারের বেগুসারইয়ের হতদরিদ্র পরিবার থেকে উঠে আসা এই মেধাবী ছাত্রটি। কার্যত এক ভিন্ন ধারার রাজনীতির প্রবর্তন করলেন জেএনইউ-র ছাত্র সংসদের সভাপতি কানহাইয়া। ১১ তারিখ জেএনইউ ক্যাম্পাসে তাঁর স্লোগান, তারপর দিল্লি পুলিশের দেশদ্রোহিতার মামলা, গ্রেফতারি এবং অবশেষে জেএনইউ ক্যাম্পাসে প্রত্যাবর্তন। এরপর বৃহস্পতিবার রাতে তাঁর আগুন-ঝরানো বক্তৃতায় অনেকেই বলছেন, দিল্লির রাজনীতি এক নতুন তারকা খুঁজে পেল।
এরইমধ্যে সোশ্যাল মিডিয়ায় টপ ট্রেন্ড কানহাইয়া। বিভিন্ন রাজনৈতিক দলের নেতারাও কানহাইয়ার প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন। দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টি (আপ) নেতা অরবিন্দ কেজরিওয়াল টুইটে কানহাইয়ার বক্তৃতার প্রশংসা করে বলেছেন, আমি অনেকবার মোদীকে ছাত্রদের সঙ্গে টক্কর না দিতে বলেছিলাম। কিন্তু মোদিজি শোনেননি।

সূত্র: এবিপি আনন্দ


মন্তব্য