kalerkantho


বাংলাদেশের জলজ পর্যটন নিয়ে সেমিনার

কালের কণ্ঠ অনলাইন   

৬ আগস্ট, ২০১৮ ১৩:১২



বাংলাদেশের জলজ পর্যটন নিয়ে সেমিনার

ছবি অনলাইন

বাংলাদেশে বর্তমান সময়ে বিগত বছরের তুলনায় পর্যটন শিল্প দ্রুত বিকশিত হচ্ছে। তবে নদীমাতৃক বাংলাদেশে নদীভিত্তিক রোমাঞ্চকর পর্যটনের অপার সম্ভাবনা থাকলেও আমাদের দেশে প্রচারণা, দক্ষতা ও অভিজ্ঞতার ঘাটতির কারণে জলজ পর্যটন সেভাবে গড়ে উঠেনি। নদীভিত্তিক রোমাঞ্চকর পর্যটনের প্রচার সঠিক ভাবে করতে পারলে এ শিল্পে নতুন গতি আসবে।
বাংলাদেশের পর্যটন শিল্পের উন্নতি নিয়ে কাজ করছে বাংলাদেশ ট্যুরিজম ফাউন্ডেশন ও ই-ট্যুরিজম কনসোর্টিয়াম। ১১ই আগস্ট ২০১৮ শনিবার সকাল ১০:০০ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এম বি এ হলে পর্যটন সেক্টরের ওয়াটার অ্যাডভেঞ্চার নিয়ে একটি সেমিনার ও মতবিনিময় সেমিনারের আয়োজন করেছে এই প্ল্যাটফর্ম।

আলোচনার বিষয় নির্ধারণ করা হয়েছে- “বাংলাদেশে জলজ পর্যটনের সম্ভাব্যতা”।

বিশেষজ্ঞদের মতে, পর্যটন শিল্পে নিয়োজিত কর্মীদের নদীভিত্তিক পর্যটনে জ্ঞান ও দক্ষতার বাড়াতে পারলে কর্মসংস্থানের পাশাপাশি ব্যাপক বৈদাশিক মুদ্রা অঈজন করা সম্ভব। এ লক্ষ্যে আয়োজিত সেমিনারে ভ্রমণ ও পর্যটন শিল্পের সাথে সম্পৃক্ত সকল প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ, ট্যুর এজেন্সি, ট্যুর অপারেটর গ্রুপের পরিচালক, এডমিন, মডারেটর, ট্রাভেল রাইটার, ট্যুরিজম শিল্পের সাথে জড়িত সকল প্রতিষ্ঠানের পরিচালকবৃন্দ এই আয়োজনে অংশ নিতে পারবেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের নিখিল রঞ্জন রায়। বিশেষ অতিথি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম ও হসপিটালিটি বিভাগের চেয়ারপারসন ড. মো. বদরুজ্জামান ভূঁইয়া। আলোচক হিসেবে থাকছেন বাংলাদেশ ট্যুরিজম ফাউন্ডেশনের চেয়ারপারসন মো. মোখলেসুর রহমান, পর্যটন বিচিত্রা ম্যাগাজিনের এডিটর মহিউদ্দীন হেলাল, স্কুবা ড্রাইভার ও আন্ডার ওয়াটার এক্সপ্লোরার থেকে এস এম আতিকুর রহমান, সরোজ অ্যাডভেঞ্চারের প্রতিষ্ঠাতা ও ১৩ বার বাংলা চ্যানেল বিজয়ী মো. লিপ্টন সরকার।

অংশগ্রহণের জন্য ২৫০ টাকা রেজিস্ট্রেশন ফি দিতে হবে। বিস্তারিত তথ্যের জন্য ইভেন্ট লিংক: https://www.facebook.com/events/219653792026983/



মন্তব্য