kalerkantho


ভ্রমণপিয়াসীদের জন্য মল্লিকা শেরাওয়াতের টিপস

কালের কণ্ঠ অনলাইন   

১৮ মার্চ, ২০১৭ ১৩:৫০



ভ্রমণপিয়াসীদের জন্য মল্লিকা শেরাওয়াতের টিপস

আপনি কি মল্লিকা শেরাওয়াতের ভক্ত? না হলেও এই আবেদনময়ী সেলিব্রিটি কোনো পরামর্শ দিলে তা নিশ্চয়ই কেউ না শুনে পারবেন না। ভারতের হরিয়ানার একটি ছোট গ্রামে বেড়ে উঠেছেন তিনি। বলিউড ছাড়িয়ে হলিউডেও স্থান করে নেন। গোটা বিশ্বের অসংখ্য ভক্তের অনুপ্রেরণার প্রতীক হয়ে ওঠেন। নারীর ক্ষমতায়নের কথা বলেন।

ফ্যাশন আইকন হিসাবে মল্লিকার খ্যাতি চারদিকে। অনেকেই হয়তো জানেন না, এই বলিউড তারকা দারুণ ভ্রমণবিলাসী। তাই পর্যটকদের জন্য তিনি দিয়েছেন কিছু ভালো টিপস। ইনস্টাগ্রামে তিনি ছবিসহ কিছু টিপস তুলে ধরেছেন ভ্রমণপিপাসুদের জন্য। এগুলো দেখে নিন।

১. একটু খরচবহুল হবে।

কিন্তু ভ্রমণের শুরুটা স্বপ্নময় হতে দোষ কোথায়? তাই মল্লিকার পরামর্শ, শুরুতেই সুযোগ থাকলে একটা হেলিকপ্টার রাইড নিয়ে নিন। স্টাইলিশ এক ভ্রমণের শুরু এখানেই।

২. সেই ভ্রমণে প্রকৃতি সঙ্গে কিছু প্রেম থাকবে আপনার। প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করুন। কিছুটা সময় নিটোল প্রকৃতিতে হারিয়ে যান। ভ্রমণের সময় এ কথা অনেকেই ভুলে যান।

৩. ভ্রমণের দিনগুলোতে যে শুধু ছুটে বেড়াতে হবে তা কিন্তু নয়। দেহ-মনের দিকেও খেয়াল রাখুন। তাই বিশ্রামের সময় চলতে পারে ইয়োগা বা মেডিটেশন। এতে করে গোটা সময়টা আপনি থাকবেন সুস্থ-সবল। মনটাও ফুরফুরে থাকবে।

৪. উপভোগের মাত্রা দ্বিগুণ করুন সমুদ্র আর সূর্যকে সঙ্গী করে। শুধু পাহাড় ও বনের মধ্যে ঘুরলেই হবে না। সমুদ্রকেও উপভোগ করতে হবে। আর তা হবে খোলা সূর্যর নিচে। বালু আর সূর্যালোক থেরাপিও চলতে পারে।

৫. আধ্যাত্মবাদও যোগ করুন। বিভিন্ন ধর্ম-বর্ণের প্রার্থনালয় ঘুরে দেখতে পারেন। সেখানে গেলে মন-প্রাণে শান্তি মিলবে।

৬. অবশ্যই ভালো খাবার খাবেন। দামি খেতে হবে এমন কোনো কথা নেই। তবে স্বাস্থ্যকর খাবার এড়িয়ে যাবেন না।

৭. তার মতে, কখনো সুযোগ মিললে অবশ্যই ভেনিস, গ্রিস আর গোয়াতে অবশ্যই ভ্রমণে চলে যাবেন।
সূত্র : হ্যাপি ট্রিপস

 


মন্তব্য