kalerkantho


এই রিসোর্টগুলো যেন স্বর্গ!

কালের কণ্ঠ অনলাইন   

১ মার্চ, ২০১৭ ১৩:৪৮



এই রিসোর্টগুলো যেন স্বর্গ!

সিরিয়াস পর্যটকদের জন্য বিশ্বের যেকোনো প্রান্তে ছুটে যাওয়ার নেশা কখনো থেমে থাকে না। যারা বিশ্ব চষে বেড়ান, তাদের জন্য দারুণ কিছু রিসোর্টের নাম দেওয়া হলো এখানে। লাখ লাখ পর্যটকের দৃষ্টিতে এগুলোই সেরা রিসোর্ট। অনেকের কাছে এগুলো যেন স্বর্গ।   প্রতিটা রিসোর্ট নিয়ে অধিকাংশের মন্তব্য ও অনুভূতিগুলো তাদের ভাষাতেই তুলে দেওয়া হলো। রিসোর্টগুলোর স্রেফ নাম-ঠিকানা আর একটা করে ছবি দেখে নিন এখানে।

১. এক্সেলেন্স প্লায়া মুজেরেস : মেক্সিকোর প্লায়া মুজেরেসে এই মনোমুগ্ধকর রিসোর্টের দেখা মিলবে। পর্যটকদের ভাষায় 'সবচেয়ে বিস্ময়কর রিসোর্ট' বা 'খুব ভালো লেগেছে' মন্তব্যগুলো অহরহ মিলেছে।

 

২. আইসক অলিভিয়া-আইকোস রিসোর্ট : যারা গ্রিসে থাকে যা যাবেন, তারা অবশ্যই গেরাকিনির এই রিসোর্ট একবার হলেও ঢুঁ মারবেন। 'গোটা এক সপ্তাহ থাকছি এবং এখন পর্যন্ত অনবদ্য এক স্থান' কিংবা 'অসম্ভব! অসাধারণ‍!' ইত্যাদি মন্তব্যে একে ভাসিয়েছেন পর্যটকরা।

 

৩. কুরুম্বা মালদ্বীপ : মালদ্বীপে অনেকেই ছোটেন ছুটি কাটাতে।

ভিহামানাফুশির এই রিসোর্টে না গেলে ভ্রমণটা অসম্পূর্ণই থেকে যাবে। যারা গেছেন তাদের কথায় 'কখনো ভোলা যায় না এমন এক ছুটি কাটিয়েছি এখানে' বা 'আবার যে কবে যাবো?' ইত্যাদি অনুভূতি ফুটে উঠেছে।

 

৪. ভয়েজ বেলেক গল্ফ অ্যান্ড স্পা : কখনো তুরস্কের বেলেকে পা রাখলে এখানে যেতেই হবে। 'দ্বিতীয় দফাতেও মনের মতো এক ভ্রমণ' কিংবা 'আরামের এক স্থান' মন্তব্যগুলো মানুষের মুখে মুখে ফেরে এই রিসোর্ট সম্পর্কে।

 

৫. জোয়েট্রি অ্যাগুয়া পুন্টার কানা : ডোমিনিকান রিপাবলিকে গেলে পুন্টা কানায় ছুটতে হবে। সেখানে রয়েছে এই স্বর্গীয় রিসোর্ট। 'চমৎকার ছুটি কাটানোর স্থান' বা 'ভ্রমণের সেরা স্থান' বলে মেনে নিয়েছেন অনেকে।

 

৬. রিজক্স শার্ম এল শেখ : মিশর হলো বিশ্ব পর্যটকদের  এক বিস্ময়ের স্থান। সেখানে গেলে কেবল পিরামিডই নয়, একবার নাবক বে-তেও পা রাখতে হবে। 'হোটেলের ভালোবাসায় এক শান্তিময় স্থান' বা 'অসাধারণ ভ্রমণের স্থান!' বলে মন্তব্য করেছেন অসংখ্য পর্যটক।

 

৭. গ্যালি বে রিসোর্ট : ওয়েস্ট ইন্ডিজের একটি দ্বীপ অ্যান্টিগুয়া। এর সেন্ট জন্স-এ গেলেই মিলবে এই রিসোর্টের দেখা। বহু পর্যটকদের কাছে 'এ যাবতকালে দেখা সেরা হোটেল' বা 'ছোট্ট ভূস্বর্গ' বলে বিবেচিত হয়।

সূত্র: ট্রিপ অ্যাডভাইজার

 


মন্তব্য