kalerkantho


সেট বার্তা : জেনফোন সি

রয়েছে আসুসের নিজস্ব অ্যাপ

আদনান নিলয়   

৭ নভেম্বর, ২০১৫ ০০:০০



রয়েছে আসুসের নিজস্ব অ্যাপ

কম্পিউটার পণ্য তৈরির প্রতিষ্ঠান হিসেবে আসুস বেশি পরিচিত। তবে তাইওয়ানের এই ব্র্যান্ডের স্মার্টফোনগুলোও ইদানীং জনপ্রিয়তা পাচ্ছে।

সম্প্রতি বাজারে এসেছে তুলনামূলক কম দামের 'আসুস জেনফোন সি'।

 

ডিজাইন

পেছন দিকে অল্প বেঁকে যাওয়া প্লাস্টিক বডির নিচে আসুসের চকচকে লোগো রয়েছে। যেদিক থেকেই দেখা হোক না কেন, সব সময় জ্বলজ্বল করবে লোগোটি।

 

ওজন

১৫০ গ্রাম। খুব বেশি হালকা বলা যাবে না।

 

ডিসপ্লে

সাড়ে চার ইঞ্চি ডিসপ্লের রেজ্যুলেশন ৪৮০ বাই ৮৫৪। বেশ কমই বলা চলে। এলসিডি স্ক্রিনের পিপিআই ২০১, শার্পনেসও খুব বেশি নয়। কালার ব্যালেন্স বেশ ভালো।

 

সফটওয়্যার

ফোনটির সবচেয়ে আকর্ষণীয় দিক এর সফটওয়্যার। অ্যানড্রয়েড কিটক্যাটের ওপর সাজানো রয়েছে আসুসের নিজস্ব ইন্টারফেস। অ্যাপ আইকন, মেন্যু সব কিছুর মধ্যেই পরিচ্ছন্ন ভাব রয়েছে।

আসুসের নিজস্ব কিছু অ্যাপ রয়েছে। যেমন-পিসির সঙ্গে দ্রুতগতিতে ফাইল আদান-প্রদানের জন্য 'পিসি লিংক', চ্যাটিং অ্যাপ 'অমলেট', নোট রাখার জন্য 'জিনিও' ইত্যাদি। ভালো মানের অডিও শুনতে চাইলে ব্যবহার করা যাবে 'অডিও উইজার্ড' অ্যাপটি।

 

ক্যামেরা

পেছনে ৫ মেগাপিক্সেলের হলেও সামনের ক্যামেরা ভিজিএ। এলইডি ফ্ল্যাশ আছে। সেলফি তোলার জন্য একেবারেই ভালো নয়।

 

হার্ডওয়্যার

এতে ১ জিবি র‌্যামের পাশাপাশি ইন্টেল অ্যাটম প্রসেসর ব্যবহার করা হয়েছে। পারফরমেন্স তাই খুবই ভালো। চমৎকার ইউজার ইন্টারফেস ও গতি মিলিয়ে দারুণই বলতে হবে। তথ্য ধারণের জন্য রয়েছে ৮ গিগাবাইটের স্থায়ী মেমোরি। বাড়তি মেমোরি কার্ড লাগিয়ে ধারণক্ষমতা ৬৪ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

 

ব্যাটারি

২১০০ মিলি অ্যাম্পিয়ারের। সর্বোচ্চ ৭ ঘণ্টা পর্যন্ত টানা চলতে পারবে।

 

দাম

আট হাজার ৩০০ টাকা।

 


মন্তব্য