kalerkantho


‘হুয়াওয়ে সিডস ফর দ্য ফিউচার ২০১৮’

চূড়ান্ত হলো সেরা ১০

টেক প্রতিদিন ডেস্ক   

১৭ আগস্ট, ২০১৮ ০০:০০



চূড়ান্ত হলো সেরা ১০

২০০৮ সাল থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে তথ্য-প্রযুক্তি বিষয়ক আন্তর্জাতিক প্রতিযোগিতা ‘সিডস ফর দ্য ফিউচার’ আয়োজন করে আসছে হুয়াওয়ে। এবারের বাংলাদেশ পর্বের চূড়ান্ত বাছাই প্রতিযোগিতা শেষ হলো কাল। এতে নির্বাচিত হয়েছেন পাঁচ বিশ্ববিদ্যালয়ের ১০ শিক্ষার্থী।

এরা হলেন—ঢাকা বিশ্ববিদ্যালয়ের সারাহ সিনথিয়া ও রাকিব রহমান, ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) আসিফ নেওয়াজ ও বখতিয়ার হাসান, খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) নুজহাত নাওয়ার ও রাকিবুল হাসান, রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) আফসানা আফরিন ও আজমাইন ইয়াকিন এবং চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দিবা দাস ও মনিরুল ইসলাম। তাঁরা সবাই চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

চীনের প্রযুক্তি ও সংস্কৃতি সম্পর্কে ধারণা দিতে সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে এই ১০ জনকে দুই সপ্তাহের জন্য চীন ভ্রমণে নিয়ে যাওয়া হবে।

গত ১০ বছরে সিডস ফর দ্য ফিউচার প্রতিযোগিতায় ৯৬ দেশের ২৮০টি বিশ্ববিদ্যালয়ের ৩০ হাজারেরও বেশি শিক্ষার্থী অংশ নিয়েছে। এর মধ্যে চীনের শেনজেন-এ হুয়াওয়ের প্রধান কার্যালয়ে বিশেষ প্রশিক্ষণ পেয়েছেন দুই হাজার ৭০০ জন।



মন্তব্য