kalerkantho

অপরাজিত থেকেই বাহরাইনে যুবারা

২১ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্রীড়া প্রতিবেদক : কাতারে শেষ প্রস্তুতি ম্যাচ ড্র করে কালই বাহরাইনে পৌঁছেছে অনূর্ধ্ব-২৩ দল। আগামীকাল স্বাগতিক বাহরাইনের বিপক্ষে ম্যাচ দিয়েই এশিয়ান চ্যাম্পিয়নশিপের মূল পর্বে যাওয়ার লড়াই শুরু হচ্ছে বাংলাদেশের। দেশটির উত্তরের শহর ইসা টাউনে বসছে বাছাই পর্বের ‘বি’ গ্রুপের খেলা, যেখানে বাহরাইন ছাড়াও বাংলাদেশের প্রতিপক্ষ ফিলিস্তিন ও শ্রীলঙ্কা।

এই আসরকে সামনে রেখেই কাতারের দোহায় ৮ দিনের অনুশীলন ক্যাম্প করেছে জেমি ডে’র দল। এর ফাঁকেই কাতারের শীর্ষ পর্যায়ের দুটি ক্লাব আল শাহানিয়া ও আল আরাবিয়ার অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছে তারা। ১৬ মার্চ প্রথম প্রস্তুতি ম্যাচ আশরাফুল ইসলামের একমাত্র গোলে আল শাহানিয়া এফসিকে হারায় বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। পরশু রাতে আল আরাবির সঙ্গে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচটিতে ১-১ গোলে ড্র করে তারা। ক্লাবটির ঘরের মাঠ গ্র্যান্ড হামাদ স্টেডিয়ামে শুরুতে বাংলাদেশই পিছিয়ে পড়েছিল। ৩৭ মিনিটে প্রতিপক্ষকে পেনাল্টি দেয় জেমি ডে’র দল। স্পট কিক থেকে আল আরাবিকে এগিয়ে নেন হাসান দাদ। দ্বিতীয়ার্ধের ৬১ মিনিটে সেই গোল শোধ করেন বাংলাদেশের মোহাম্মদ রকি। ১-১ স্কোরলাইনেই শেষ হয় ম্যাচ। কম্বোডিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ, এরপর কাতারে প্রস্তুতি ক্যাম্প এবং কাল থেকে শুরু হওয়া এএফসি চ্যাম্পিয়নশিপ বাছাই পর্বের জন্যই এই মুহূর্তে বন্ধ রয়েছে প্রিমিয়ার লিগ।

অনূর্ধ্ব-২৩ দলের ১১ ফুটবলারই ছিলেন কম্বোডিয়া ম্যাচের স্কোয়াডে। তাই বলা যায় টানা তৃতীয় ম্যাচ অপরাজিত থেকেই কাল আসল মিশনে নামতে যাচ্ছেন ফুটবলাররা।  ফিলিস্তিনের বিপক্ষে ২৪ মার্চ এবং ২৬ মার্চ বাংলাদেশের শেষ ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে। ১১টি গ্রুপে হওয়া বাছাই পর্ব থেকে সরাসরি মূল পর্বে যাবে গ্রুপ চ্যাম্পিয়নরা, তাদের সঙ্গী হবে চার সেরা গ্রুপ রানার্স-আপ।

 

মন্তব্য