kalerkantho


ছিটকে গেলেন কাভানিও

১১ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০



ছিটকে গেলেন কাভানিও

পেনাল্টি থেকে গোল করেছেন। সে গোলে বোর্দুর বিপক্ষে জয় পেয়ে ফ্রেঞ্চ লিগ টেবিলের শীর্ষে নিজেদের অবস্থান আরো জোরালো প্যারসি সেন্ত জার্মেইর। কিন্তু পরশুর ম্যাচ শেষে এসব আর আলোচনায় থাকল কই! ৪২তম মিনিটে পেনাল্টি নিয়ে কয়েক মিনিট পর ইনজুরির কারণে এদিনসন কাভানির বেরিয়ে যাওয়াই হয়ে যায় বড় খবর!

আর পিএসজি যে ভয়টা করেছিল, তা সত্য হয়ে যায় কাল। আনুষ্ঠানিক বিবৃতিতে ক্লাব জানিয়ে দেয়, ইনজুরির কারণে কাল ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগ খেলতে পারছেন না কাভানি।

ইনজুরির অভিশাপে নেইমার নেই আগে থেকেই। এবার ছিটকে গেলেন এদিনসন কাভানিও। পিএসজির এমন দুর্দশা, ওদিকে ওলে গানার শোলসকায়েরের অধীনে অপ্রতিরোধ্য যাত্রায় কালকের প্রতিপক্ষ ম্যানইউ। নতুন কোচের অধীনে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ১১ ম্যাচে ১০ জয়ের আত্মবিশ্বাস নিয়ে নড়বড়ে আত্মবিশ্বাসের পিএসজির মুখোমুখি হবে তারা।

পরশু বোর্দুর বিপক্ষে লিগ ম্যাচে নিতম্বের ইনজুরিতে পড়েন কাভানি। কাল সকালে পিএসজি কোচ থমাস টুখেলের কথাতেই মিশে ছিল আশঙ্কা, ‘এদির জন্য আজ সকালেও কোনো সুসংবাদ নেই। আমার মনে হয় না, ভালো কোনো সংবাদ পাবেন। ওর জন্য খেলতে নামা খুব কঠিন।’ ম্যানইউর বিপক্ষে সে খেলা যে হচ্ছে না, ক্লাব ওয়েবসাইটে পরে বিবৃতি দিয়ে জানানো হয় তা, ‘ডান নিতম্বে ইনজুরিতে পড়েছে কাভানি। কয়েক দিন পর বোঝা যাবে ইনজুরির মাত্রা। তখন ধারণা করা যাবে, কত দিন খেলার বাইরে থাকতে হবে।’ ফরাসি দৈনিক লেকিপ অবশ্য জানাচ্ছে, ৬ মার্চ ম্যানইউর বিপক্ষে দ্বিতীয় লেগেও খেলতে পারবেন না কাভানি। এ মৌসুমের ফ্রেঞ্চ লিগে ১৭ এবং চ্যাম্পিয়নস লিগে দুই গোল করা এই উরুগুইয়ানকে তাই ভীষণভাবে মিস করবে পিএসজি।

দুঃসংবাদের ভিড়ে তাদের জন্য সুসংবাদ ইনজুরি কাটিয়ে মার্কো ভেরাত্তির ফেরা। তাতেও হাসি ফুটছে না পিএসজি কোচ টুখেলের মুখে, ‘ম্যানইউর বিপক্ষে ভেরাত্তি খেলতে পারবে এবং খেলবে। কিন্তু গুরুত্বপূর্ণ ফুটবলারদের যে সেখানে পাব না, তাতে আমি উদ্বিগ্ন। চ্যাম্পিয়নস লিগের এমন বড় ম্যাচে অভিজ্ঞ বড় ফুটবলারদের পাওয়াটা খুব জরুরি।’

অথচ ম্যানইউর বিপক্ষে এমন এক দ্বৈরথেই কিনা পিএসজি পাচ্ছে না নেইমার ও কাভানিকে। এএফপি



মন্তব্য