kalerkantho



মাশরাফিকে আগাম শুভেচ্ছা রংপুর রাইডার্সের

১৭ নভেম্বর, ২০১৮ ০০:০০



মাশরাফিকে আগাম শুভেচ্ছা রংপুর রাইডার্সের

ক্রীড়া প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিনক্ষণ যত এগিয়ে আসছে, ক্রিকেটপ্রেমীরাও ততটা উত্সুক হয়ে তাকিয়ে আছেন নড়াইল-২ আসনের ভোটের ফলের দিকে। ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা যে নির্বাচনে প্রার্থিতার মনোনয়নপত্র কিনেছেন এই আসনের জন্যই। আওয়ামী লিগের সর্বোচ্চ মহল থেকেই পেয়েছেন মনোনয়ন প্রাপ্তির সবুজ সংকেত। বাকিটা দেখা যাবে ভোটের ময়দানে।

ওদিকে ভোটের পরেই তো বাংলাদেশ প্রিমিয়ার লিগের পরবর্তী আসর! দল ঠিক করা হয়ে গেছে কিছুদিন আগে হয়ে যাওয়া প্লেয়ার্স ড্রাফটে। নির্বাচনী প্রচার-প্রচারণা, উত্তেজনা সামলে মাশরাফি কি পারবেন রংপুর রাইডার্সের হাল ধরতে? বিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন দলটির ম্যানেজিং ডিরেক্টর ও বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান মনে করেন, পেশাদার ক্রিকেটার মাশরাফি তাঁর পেশাগত জায়গাতে একবিন্দু ছাড় দেবেন না। তাই তিনি নির্ভার। একই সঙ্গে রংপুর রাইডার্সের পক্ষ থেকে তিনি মাশরাফিকে জানিয়েছেন আগাম শুভেচ্ছা।

শুধু বিপিএলে দল কেনা বা বিদেশি তারকা ক্রিকেটারদের দলে নিয়ে আসাই নয়, সব স্তরের মানুষের জন্যই ক্রিকেটকে উন্মুক্ত করে রাখতে চান সাফওয়ান সোবহান। রংপুর রাইডার্স ছাড়াও তিনি যুক্ত শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের সঙ্গে। কাল সিটি ক্লাব মাঠে এসেছিলেন রংপুর রাইডার্স আয়োজিত অ্যামেচার চ্যাম্পিয়নস ট্রফি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে পুরস্কার বিতরণ করতে। সেখানেই জানিয়েছেন রংপুর রাইডার্সকে নিয়ে তাঁর ভবিষ্যৎ পরিকল্পনার কথা। ভবিষ্যতে রংপুর স্টেডিয়ামকে উন্নত করে রাইডার্সের হোম ভেন্যু করার ইচ্ছা আছে সাফওয়ান সোবহানের, ‘সম্প্রতি রংপুরের মেয়রের সঙ্গে কথা হয়েছে। আমাদের পরিকল্পনা আছে রংপুরের স্টেডিয়ামটা উন্নত করার। বিসিবি যদি অনুমতি দেয়, তাহলে সেই স্টেডিয়ামকে আমরা উন্নত করে রংপুর রাইডার্সের হোম ভেন্যু হিসেবে ব্যবহার করতে চাই।’

নির্বাচনের পর বিপিএল, বিদেশি খেলোয়াড়দের নিরাপত্তা নিয়ে তাই বাড়তি উৎকণ্ঠা কাজ করতেই পারে। তবে সাফওয়ান সোবহান উদ্বিগ্ন নন, ‘ক্রিকেটারদের কাছ থেকে আলাদা করে কোনো উদ্বেগের খবর আমরা পাইনি। আর নিরাপত্তার দায়িত্ব তো বিসিবি আর আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে।’ এই জায়গাটায় যেমন নির্ভার তিনি, একই রকমভাবে মাশরাফির রাজনৈতিক জীবন নিয়েও তাঁর ভেতর নেই বাড়তি উৎকণ্ঠা, ‘মাশরাফি পেশাদার ক্রিকেটার। সে ক্রিকেটার হিসেবেই এই পর্যায়ে এসেছে এবং আমি নিশ্চিত নির্বাচনী প্রচার বা অন্যান্য কাজের মধ্যেও সে তার টিম স্পিরিট, ফিটনেস এসব ধরে রাখবে। আমি মাশরাফির শুভাকাঙ্ক্ষী, গোটা বাংলাদেশই মাশরাফির শুভাকাঙ্ক্ষী। তাকে আগাম অভিনন্দন জানাচ্ছি, তার রাজনৈতিক জীবন নিয়ে আমরা একদমই উদ্বিগ্ন নই।’

শুধু একটা বিপিএল দল নয়, আরো বেশি কিছু করার স্বপ্ন নিয়েই রংপুর রাইডার্সের হাল ধরেছেন সাফওয়ান সোবহান। অ্যামেচার চ্যাম্পিয়নস ট্রফি আয়োজনের মাধ্যমে সাবেক, বর্তমান খেলোয়াড়দের একটা মিলনমেলার মঞ্চই তিনি তৈরি করে দিয়েছেন, যেটা পুরস্কার দিতে আসা সাবেক অধিনায়ক হাবিবুল বাশারও বলে গেছেন। সেই আয়োজনে মাঠভর্তি মানুষ আর সাবেক ও বর্তমান ক্রিকেটারদের উপস্থিতিই বলে দেয়, বিফলে যায়নি প্রচেষ্টা। ফাইনালটাও হয়েছে রুদ্ধশ্বাস উত্তেজনার। ১৪২ রান তাড়া করে শেষ বলে বাউন্ডারি মেরে ৩ উইকেটে জিতেছে এমএই ক্রিকেট ক্লাব, তারা হারিয়েছে টেক রিপাবলিককে। নাটকীয় শেষ ওভারে হ্যাটট্রিকসহ ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা রানার্স-আপ দলের ইনজামাম উল হক আর আসরের সেরা ক্রিকেটার হয়েছেন এমএই ক্রিকেট ক্লাবের আরাফাত অন্তু।



মন্তব্য