kalerkantho



ব্যর্থতার বৃত্তেই সালমারা

১৪ নভেম্বর, ২০১৮ ০০:০০



ব্যর্থতার বৃত্তেই সালমারা

ক্রীড়া প্রতিবেদক : এশিয়ার চ্যাম্পিয়ন হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে বড় স্বপ্ন নিয়ে গেছে বাংলাদেশ। দুই ম্যাচ না যেতে বড় ধাক্কা সেই স্বপ্নে। গতকাল সেন্ট লুসিয়ায় ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ করেছে ৯ উইকেটে ৭৬। বৃষ্টিবিঘ্নিত ম্যাচটিতে ৩৯ বল হাতে রেখে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ইংল্যান্ড জিতেছে ৭ উইকেটে। টানা দুই হারে পয়েন্ট টেবিলের তলানিতে সালমারা।

টস জিতে ব্যাট করতে নেমে রানের খাতা খোলার আগে ফেরেন শামীমা সুলতানা, ফারজানা হক, নিগার সুলতানা ও সানজিদা ইসলাম। একটা প্রান্ত আগলে ছিলেন ওপেনার আয়েশা রহমান। কিছুটা প্রতিরোধ গড়ে ৫২ বলে ২ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৩৯ করেন তিনি। শেষ দিকে রুমানা আহমেদ ১১ বলে ১০ ও জাহানারা আলম ৭ বলে ১২ করায় বাংলাদেশ থামে ৯ উইকেটে ৭৬-এ। ম্যাচসেরা ক্রিস্টি গর্ডন ১৬ রানে নেন ৩ উইকেট।

জবাবে বাংলাদেশের শুরুটা ছিল দুর্দান্ত। সালমা খাতুনের প্রথম বলেই এলবিডাব্লিউ ড্যানিয়েলা ওয়েট। পরের ওভারে সালমার বলে ফারজানাকে ক্যাচ দিয়ে ফেরেন অন্য ওপেনার ট্যামি বিউমন্ট। তৃতীয় উইকেটে অ্যামি জোনস ও নাতালিয়া সিভারের ৩৮ রানের জুটিতে ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। ১৭ বলে ২৩ করা সিভারকে ফিরিয়ে জুটিটা ভাঙেন খাদিজাতুল কুবরা। নবম ওভারে ৩ উইকেটে ৫৫ রানের সময় বৃষ্টিতে বন্ধ হয় ম্যাচ। বৃষ্টি থামলে ১৬ ওভারে লক্ষ্য কমে দাঁড়ায় ৬৪ রানে। জোন্সের ২৪ বলে ২৮ ও অধিনায়ক হিথার নাইটের ৯ বলে ১১-তে সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ডের মেয়েরা।



মন্তব্য