kalerkantho



ইউরোপিয়ান ফুটবল

আসেনসিওতে রিয়ালের রক্ষা

২৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



আসেনসিওতে রিয়ালের রক্ষা

গত মৌসুমেও মার্কো আসেনসিও খোলাখুলি বলেছিলেন, রিয়াল মাদ্রিদের বেঞ্চে বসে থাকতে তাঁর ভালো লাগে না। বদলি নয়, শুরু থেকেই একাদশে জায়গা চাইছিলেন স্প্যানিশ এই উইঙ্গার। কিন্তু ক্রিস্তিয়ানো রোনালদো থাকতে যে সেটি হবার উপায় ছিল না! ইউলেন লোপেতুগি রিয়ালের দায়িত্বে আসার পর আর রোনালদোর বিদায়ে বেশ নিয়মিতই একাদশে জায়গা পেয়ে আসছেন আসেনসিও। কিন্তু পারছিলেন না প্রতিভার ছাপ রাখতে। রাশিয়া বিশ্বকাপের রানার্স-আপ ক্রোয়েশিয়ার বিপক্ষে স্পেনের ৬-০ গোলের জয়ে তিনটি গোলেই অ্যাসিস্ট ছিল তাঁর। অথচ এস্পানিওলের বিপক্ষে ম্যাচের আগ পর্যন্ত লা লিগায় একটি অ্যাসিস্ট ছাড়া বলার মতো কোনো পারফরম্যান্স ছিল না আসেনসিওর। এস্পানিওলের বিপক্ষে ম্যাচেই বহু আকাঙ্ক্ষিত গোলের দেখা পেয়ে গেলেন আসেনসিও। লিগে চলতি মৌসুমে তাঁর প্রথম গোল, সেটাই রিয়ালকে জিতিয়ে দিল এস্পানিওলের সঙ্গে। আগের ম্যাচটি অ্যাথলেতিক বিলবাওর সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল রিয়াল, এস্পানিওলের সঙ্গে পয়েন্ট হারালে প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে ব্যবধানটা আরো বেড়ে যেত। সবই বাঁচিয়েছে আসেনসিওর গোল। ম্যাচের ৪১ মিনিটে, আসেনসিওর বাঁ পায়ের শটে করা গোল সাময়িকভাবে হলেও রিয়ালকে তুলে দিয়েছে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে।

লা লিগায় দুই ম্যাচ পর জয়ের দেখা পেয়েছে অ্যাতলেতিকো মাদ্রিদও। সেল্তা ভিগোর কাছে হার, এইবারের সঙ্গে ড্রয়ের পর শনিবার গেতাফের সঙ্গে তারা জিতেছে ২-০ গোলে। ম্যাচের ১৪ মিনিটে আত্মঘাতী গোলে এগিয়ে যাওয়ার পর ৬০ মিনিটে লেমারের গোল জয় নিশ্চিত করে অ্যাতলেতিকোর। ৮ গোলের ম্যাচ হয়েছে লেভান্তের মাঠে! উইসাম বিন ইয়েদেরের হ্যাটট্রিকে ৬-২ গোলে লেভান্তেকে হারিয়েছে সেভিয়া।

বুন্দেসলিগায় বায়ার্ন মিউনিখ ২-০ গোলে হারিয়েছে শালকেকে। গোল করেছেন রবার্ট লেভানদোস্কি ও হামেস রোদ্রিগেস। ফরাসি লিগে প্যারিস সেন্ত জার্মেই ৩-১ গোলে হারিয়েছে রেনেকে। ইতালিয়ান সিরি ‘এ’তে  ইন্টার মিলান ব্রজোভিচের শেষ মুহূর্তের গোলে হারিয়েছে সাম্পদোরিয়াকে। গোলডটকম



মন্তব্য