kalerkantho


জয় ফেদেরারের, বিদায় ওজনিয়াকির

১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



জয় ফেদেরারের, বিদায় ওজনিয়াকির

দ্বিতীয় রাউন্ডে ফরাসি অখ্যাত প্রতিযোগীর কাছে হেরে বিদায় নিচ্ছেন ফেদেরার, এমনটা হলে সেটা হতো বছরের সেরা অঘটন। তেমনটা হয়নি একদমই বরং এসেছে প্রত্যাশিত ফল।

 

সুইস পনির না ফরাসি পনির—এই নিয়ে ভোজনরসিকদের মাঝে দ্বিমত হতে পারে, তবে ইউএস ওপেনে সুইজারল্যান্ডের রজার ফেদেরার আর ফ্রান্সের বেনো পারির দ্বৈরথে কে জিতবে, তা নিয়ে টেনিসপ্রেমীদের কোনো সংশয়ই ছিল না। দ্বিতীয় রাউন্ডে ফরাসি অখ্যাত প্রতিযোগীর কাছে হেরে বিদায় নিচ্ছেন ফেদেরার, এমনটা হলে সেটা হতো বছরের সেরা অঘটন। তেমনটা হয়নি একদমই বরং এসেছে প্রত্যাশিত ফল। ৭-৫, ৬-৪, ৬-৪ গেমে ফেদেরার হারিয়েছেন ফরাসি প্রতিপক্ষকে। অতটা প্রসন্ন ছিল না ক্যারোলিন ওজনিয়াকির ভাগ্য। ডেনমার্কের এই সুন্দরী, দ্বিতীয় বাছাই হিসেবেই এসেছিলেন ফ্লাশিং মিডোতে। বিদায় নিয়েছেন দ্বিতীয় রাউন্ডেই ইউক্রেনের লেসিয়া সুরেঙ্কোর কাছে ৬-৪, ৬-২ গেমে হেরে। নোভাক জোকোভিচ ৬-১, ৬-১, ৬-৭ (২/৭), ৬-২ গেমে হারিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের টেনিস স্যান্ডগ্রেনকে। নারী এককে অ্যাঞ্জেলিক কেরাবার হারিয়েছেন সুইডেনের ইয়োহানা লারসনকে। পেত্রা কেভিতোভা হারিয়েছেন চীনের হাং ওয়াফানকে।

৩৭ বছর বয়সী ফেদেরার নিউ ইয়র্কে, গত ১৮ বছর ধরেই কমপক্ষে দ্বিতীয় রাউন্ডে খেলেছেন এবং বেনো পারির বিপক্ষে তাঁর জয়টা ছিল ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ডে ১৮তম জয়। জেতার সঙ্গে সঙ্গে নিজের খেলার ধরনটাও তৃপ্তি দিয়েছে ফেদেরারকে, ‘বেনোর বিপক্ষে খেলা সব সময়ই বেশ চাতুর্যের। ও কখন কিভাবে খেলে বোঝা যায় না।’ তৃতীয় রাউন্ডে ফেদেরার খেলবেন নিক কিয়োর্গিয়োসের বিপক্ষে। জোকোভিচের প্রতিপক্ষ রিচার্ড গ্যাসকোয়েত। এএফপি

 

 

 



মন্তব্য