kalerkantho


কাবাডিতে কঠিন গ্রুপে বাংলাদেশ

১৮ আগস্ট, ২০১৮ ০০:০০



জাকার্তা থেকে প্রতিনিধি : ফুটবলে দুটি ম্যাচ খেলে ফেলেছে বাংলাদেশ। পদকের আশা নিয়ে আসা কাবাডির ড্র-ই অবশ্য হয়নি এত দিন। কোন দলের সঙ্গে খেলতে হয়—এ নিয়ে চাপা উত্তেজনা ছিল খেলোয়াড়দের মধ্যে। গতকাল হওয়া ড্রতে সেটা কমার বদলে বাড়ল হয়তো। কারণ ছেলেদের বিভাগে বাংলাদেশ পড়েছে কঠিন গ্রুপে। ছেলেদের দল গ্রুপ ‘এ’তে খেলবে শিরোপাপ্রত্যাশী ভারতের সঙ্গে। দলের অন্য তিন দল দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড ও শ্রীলঙ্কা। শক্তিশালী এই গ্রুপ থেকে পদকের আশা করা চ্যালেঞ্জের।

 

মেয়েরা অবশ্য পড়েছে কিছুটা সহজ গ্রুপে। গ্রুপ ‘বি’তে শাহনাজ পারভিন মালেকারা খেলবেন ইরান, দক্ষিণ কোরিয়া ও চাইনিজ তাইপের বিপক্ষে। তাই অন্তত ব্রোঞ্জ ধরে রাখার আশা করতেই পারেন তাঁরা। ১৯ থেকে ২২ তারিখ পর্যন্ত চলবে গ্রুপ পর্বের খেলা। বাংলাদেশ প্রথম ম্যাচ ১৯ তারিখে চাইনিজ তাইপে, ২০ তারিখে দক্ষিণ কোরিয়া আর ২১ তারিখে খেলবে ইরানের বিপক্ষে। ২৩ আগস্ট সেমিফাইনাল আর ফাইনাল ২৪ আগস্ট।

এশিয়ান গেমসে বাংলাদেশের বেশির ভাগ পদক কাবাডিতেই। গত দুই আসরে মেয়েরা জিতেছে ব্রোঞ্জ। এবারও সেটা ধরে রাখার প্রত্যাশা মেয়েদের দলের কোচ আব্দুল জলিলের। ড্র হওয়ার পর জানালেন, ‘চাইনিজ তাইপেকে আমরা হারাব। মূল প্রতিপক্ষ ইরান ও দক্ষিণ কোরিয়া। তাদের একটাকে হারালেই ব্রোঞ্জ নিশ্চিত। আশা করছি পারব সেটা।’

 



মন্তব্য