kalerkantho


চেলসির সামনে আর্সেনাল

১৮ আগস্ট, ২০১৮ ০০:০০



চেলসির সামনে আর্সেনাল

বেচারা উনাই এমেরি! আর্সেনালে ২২ বছর কাটিয়ে দেওয়া আর্সেন ওয়েঙ্গারের বদলি হিসেবে আসা যে কারো জন্যই কাজটি কঠিন। তার ওপর ওই স্প্যানিশ কোচের প্রথম দুই ম্যাচের প্রতিপক্ষ দেখুন। ম্যানচেস্টার সিটি ও চেলসি। ঘরের মাঠে ম্যানসিটির কাছে হার দিয়ে এমেরির আর্সেনাল অধ্যায় শুরুর পর আজ দল নিয়ে যাচ্ছেন তিনি স্ট্যামফোর্ড ব্রিজে। আরেকটি পরাজয়ের চোখরাঙানি সঙ্গী করে।

এমনিতেই চেলসির মাঠে আর্সেনালের সাম্প্রতিক লিগ রেকর্ড ভয়াবহ। এখানে সর্বশেষ ছয় ম্যাচের মধ্যে পাঁচটিতে জিতেছে স্বাগতিকরা। সর্বশেষ পাঁচ সফরের চারটিতেই কোনো গোল করতে পারেনি ‘গানার’রা। এই রেকর্ডের সঙ্গে প্রিমিয়ার লিগের প্রথম রাউন্ডের ফল মেলালে আজ পরিষ্কার ফেভারিট চেলসি। লিগে নিজেদের প্রথম ম্যাচে হাডার্সফিল্ডকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে তারা। অন্যদিকে ম্যানসিটির কাছে ০-২ গোলে হেরেছে আর্সেনাল। এমেরির ছন্নছাড়া দলের বিপরীতে মরিসিও সারির চেলসি যেন নতুন কোচের অধীনে নিজেদের গুছিয়ে নিতে শুরু করেছে ভালোভাবেই।

প্রথম খেলায় বেঞ্চে থাকা এডেন হ্যাজার্ড ফিরছেন আজ একাদশে। রিয়াল মাদ্রিদ থেকে ধারে আসা মাতেও কোভাচিচ অবশ্য পুরো ৯০ মিনিট খেলার ফিটনেস ফিরে পাননি বলে জানিয়েছেন চেলসি কোচ সারি। আর ইনজুরির কারণে পুরনো ক্লাবের বিপক্ষে খেলা হচ্ছে না সেস্ক ফাব্রেগাসের। অন্যদিকে আর্সেনালের গোলরক্ষক পেত্র চেককে নিয়ে অনেক সমালোচনা থাকলেও তাঁর ওপর আজও ভরসা রাখছেন এমেরি। স্কাই স্পোর্টস



মন্তব্য