kalerkantho


এমসিজির উইকেট নিম্নমানের

৩ জানুয়ারি, ২০১৮ ০০:০০



এমসিজির উইকেট নিম্নমানের

সফরকারী দলের পক্ষ থেকে উইকেট নিয়ে অসন্তোষ ওঠে প্রায়ই। অ্যাশেজের চতুর্থ টেস্টজুড়ে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের উইকেট নিয়ে সমালোচনায় মুখর ছিলেন স্বাগতিক অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথও। তবে এমসিজির মতো ঐতিহাসিক মাঠের ‘ভাবমূর্তি’ ক্ষুণ্নের জন্য ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে সামান্য তিরস্কারও করা হয়নি অস্ট্রেলীয় অধিনায়ককে। উল্টো এমসিজির উইকেটকে আইসিসি ‘নিম্নমানের’ বলার পর সমস্যার গভীরে নজরদারি করছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

এমসিজি আর বক্সিং ডে টেস্ট মানেই নাটকীয়তায় ভরপুর। কিন্তু এবারের বক্সিং ডে টেস্টে উইকেট পতন ঘটেছে মাত্র ২৪টি। তাই বলে রানের বন্যাও বয়নি। প্রথম দিন যেমন ঠেলা-ধাক্কা দিয়ে উঠেছিল ৩ উইকেটে ২৪৪ রান। দিন শেষে ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন মন্তব্য করেছিলেন, ‘এই ঢিমেতালের ক্রিকেট দেখতে মাঠে আসেনি ৯০ হাজার দর্শক। এমসিজির ড্রপ ইন পিচ সম্পর্কে ম্যাচের আগের দিন স্মিথ মন্তব্য করেছিলেন, ‘দেখে মনে হচ্ছে তিন দিন আগে ম্যাচের জন্য তৈরি হয়ে বসে আছে!’ শক্ত পিচে বলের ঔজ্জ্বল্য কমে যাওয়ায় বোলাররা সুবিধা পাননি, আবার দ্রুত বল নরম হয়ে যাওয়ায় স্ট্রোক খেলতেও বিড়ম্বনায় পড়তে হয়েছে ব্যাটসম্যানদের।

ক্রিকেটারদের এ সমালোচনার পর আইসিসির ‘মন্তব্য’ জেনে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড সঠিক পথেই হেঁটেছেন, ‘এমসিজির এই উইকেট দেখে আমরা হতাশ। এটা নিয়ে আমরা খেলোয়াড় ও ম্যাচ অফিশিয়ালদের অভিমত জেনে সঠিক কর্মপন্থা ঠিক করব।’ উইকেট-আউটফিল্ড নিয়ে খেলোয়াড়-কর্মকর্তাদের অভিমতই তো সর্বাধিক গুরুত্ব পাওয়ার কথা। ক্রিকইনফো



মন্তব্য

Tushar commented 12 days ago
BCB shoulld learn from cricket Australia.