kalerkantho


সাত সন্তান আর ব্যালন ডি’অর চাই রোনালদোর

১৮ নভেম্বর, ২০১৭ ০০:০০



সাত সন্তান আর ব্যালন ডি’অর চাই রোনালদোর

জার্সি নাম্বার ৭। অক্টোবরে পঞ্চমবারের মতো ফিফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার পাওয়ার পর ক্রিস্তিয়ানো রোনালদো জানিয়েছিলেন, ‘পাঁচটি ট্রফি পাওয়াতে আমি খুবই খুশি, তবে আমি সাতটি চাই, কারণ সাত আমার সৌভাগ্যের সংখ্যা।

সাতটি হলে খুব ভালো হবে। ’ সম্প্রতি চতুর্থ সন্তানের বাবা হয়ে রোনালদো আরো তিন সন্তানের বাবা হওয়ার ইচ্ছাই প্রকাশ করলেন। সন্তান এবং শ্রেষ্ঠত্বের স্মারক, দুটিই সাতটি করে চান সিআরসেভেন।

ফিফার সঙ্গে ফ্রান্স ফুটবলের গাঁটছড়াটা ভেঙে যাওয়ায় ফিফার ‘দ্য বেস্ট’ ও ফ্রান্স ফুটবলের ‘ব্যালন ডি’অর’ আবারও আলাদা দুটি পুরস্কার। সামনের মাসেই ব্যালন ডি’অর জয়ীর নাম ঘোষণা করা হবে এবং সেটাও খুব সম্ভবত রোনালদোই পেতে যাচ্ছেন। আর এবারই প্রথম রোনালদোর সন্তানের মায়ের নাম জানা গেল। এর আগে রোনালদোর যে তিন সন্তান, তাদের কারোরই মায়ের নাম প্রকাশ করা হয়নি। বান্ধবী জর্জিনা রোদ্রিগেসের গর্ভজাত নিজের সন্তানকে আরেকটি ব্যালন ডি’অরই উপহার দিতে চান রোনালদো, ‘ব্যালন ডি’অরের নির্বাচক প্যানেলে এখনো ভোটগ্রহণ চলছে। আমি এসব নিয়ে ভাবছি না, আমার বয়স এখন ৩২ থেকে প্রায় ৩৩-এর দিকে।

আমার জীবনে ফুটবলই সব কিছু নয়, আরো অনেক গুরুত্বপূর্ণ বিষয় আছে। তবে যদি জানতে চান যে আমি পুরস্কারটা জিততে চাই কি না, তাহলে আমি বলব, হ্যাঁ চাই। আমি জানি পঞ্চম ব্যালন ডি’অর জেতার মানেটা কত বড়। ’ 

রোনালদোর বড় এক ভাই ও দুজন বোন আছেন। মাতৃগর্ভে থাকার সময় রোনালদোর মা চেয়েছিলেন গর্ভপাত ঘটিয়ে ফেলতে, কারণ অভাবের সংসারে আরেকজন আসুক, এটা তিনি চাননি। ছোটবেলায় ভাই-বোনদের সঙ্গে একই রুমে থাকা রোনালদো এখন প্রাচুর্য আর বিত্ত-বৈভবের দিনে হয়তো সেই দিনগুলোকে মনে করেই পরিবারটা বড় করছেন। চারে থেমে না থেকে সন্তানের সংখ্যাটাও করতে চান সাত, ‘আমি সাত সন্তান আর ততগুলো ব্যালন ডি’অর চাই। আমি যত দিন খেলব আমার আকাঙ্ক্ষা হচ্ছে, যা পারি সব জিতব। তাই আমার স্বপ্ন হচ্ছে আপাতত পঞ্চম ব্যালন ডি’অর আর পরের বছর আরেকটি সন্তান। ’ লে’কিপ


মন্তব্য