kalerkantho


ম্যাচ পাতানোর তদন্ত চান ম্যাথুজরা

২৪ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০



১৯৯৬ বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা অভিযোগ তুলেছিলেন ২০১১ বিশ্বকাপ ফাইনাল ইচ্ছা করে হেরেছে শ্রীলঙ্কা। বর্তমান দলটিও জড়িত ম্যাচ পাতানোয়।

তাঁর সঙ্গে সুর মিলিয়ে সাবেক পেসার প্রমোদ্য বিক্রমাসিংহেও কদিন আগে সরাসরি অভিযোগ তুলেছেন ম্যাচ পাতানোর। এতেই খেপেছেন লঙ্কান ক্রিকেটাররা। এভাবে ঢালাও অভিযোগ না করে ম্যাচ পাতানোর তদন্ত চান তাঁরা। তদন্তের দাবি জানিয়ে গত পরশু লঙ্কান বোর্ডের কার্যালয়ে হাজির হয়েছিলেন জাতীয় দলের সব ক্রিকেটার। এ নিয়ে বোর্ডে জমা দেওয়া হয়েছে একটি চিঠি, যেখানে স্বাক্ষর করেছেন সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ, দীনেশ চান্ডিমাল, উপুল থারাঙ্গাসহ চুক্তিভুক্ত ৪০ ক্রিকেটার। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ হারের ব্যর্থতায় অধিনায়কত্ব ছেড়েছিলেন ম্যাথুজ। এরপর নতুন অধিনায়ক এসেও ভারতের বিপক্ষে কোনো ম্যাচ জেতাতে পারেননি দলকে।

এমন ব্যর্থতার মাঝে ম্যাচ পাতানোর অভিযোগ কোনোভাবে মানতে পারছেন না লঙ্কান ক্রিকেটাররা। মালিঙ্গাকে বোলিং করতে না দেওয়ার জবাবে এক ক্রিকেটার পাশে দাঁড়িয়েছেন ম্যাথুজের, ‘না জেনেই কথা বলছেন অনেকে।

বিক্রমাসিংহের অভিযোগের ভিত্তি নেই কোনো। জিম্বাবুয়ের বিপক্ষে সেই ম্যাচে শেষ দিকে আলো কমে এসেছিল। আম্পায়াররা বলেছিলেন এমন অল্প আলোয় ফাস্ট বোলারদের বল দেওয়া যাবে না। আর আমরা পিছিয়ে ছিলাম ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে। তাই স্পিনারদের দিয়ে বল করানো ছাড়া উপায় ছিল না ম্যাথুজের। ’ পিটিআই


মন্তব্য