kalerkantho



ম্যাচ বাঁচিয়েছে অস্ট্রেলিয়া

২১ মার্চ, ২০১৭ ০০:০০



শেষ দিনের মধ্যাহ্ন বিরতির তখনো আধঘণ্টা দেরি। রবীন্দ্র জাদেজার বলে বোল্ড হয়ে যান স্টিভেন স্মিথ। ৬৩ রানে চতুর্থ উইকেটের পতন অস্ট্রেলিয়ার; ভারতকে আবার ব্যাটিংয়ে পাঠাতে চাই আরো ৮৯ রান। রাঁচি টেস্টে সফরকারীদের পরাজয়টা তাই যেন দেখতে পাচ্ছিলেন অনেকে।

পিটার হ্যান্ডসকম্ব ও শন মার্শের প্রতিরোধের শুরু সেখান থেকে। অপ্রতিরোধ্য প্রতিরোধ। দুজন ক্রিজ আঁকড়ে পড়ে রইলেন ৬২.১ ওভার। ওভারপ্রতি দুই রানেরও কমে স্কোরকার্ডে যোগ করেন ১২৪ রান। ব্যস, তাতেই মিলিয়ে যায় ভারতের জয়ের স্বপ্ন। খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়িয়ে বীরত্বের ড্র করে অস্ট্রেলিয়া। ১-১ সমতা নিয়েই তাই ২৫ মার্চ থেকে ধর্মশালায় শেষ টেস্ট শুরু করবে দল দুটি।

প্রথম ইনিংসে ১৫২ রানে পিছিয়ে ছিল অস্ট্রেলিয়া। এর মধ্যে পরশু শেষ বিকেলে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে হারিয়ে বসে দুই উইকেট। কাল শেষ দিন প্রথম সেশনে আরো দুটি। ভারতের মুঠোয় থাকা ম্যাচ এরপর ফসকে যায় হ্যান্ডসকম্ব-মার্শ জুটিতে। রান তোলায় মনোযোগ ছিল না তাঁদের; উইকেটে সময় কাটানোই ধ্যানজ্ঞান। ২০০ বল খেলে ৭২ রানে অপরাজিত থাকেন হ্যান্ডসকম্ব। ১৯৭ বলে ৫৩ রান করার পর মার্শকে নিজের চতুর্থ শিকার বানান জাদেজা। কিন্তু ততক্ষণে ম্যাচ বাঁচিয়ে ফেলেছে অস্ট্রেলিয়া। পরে প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান গ্লেন ম্যাক্সওয়েল আউট হলেও সমস্যা হয়নি। ১০০ ওভারে ৬ উইকেটে ২০৪ রান করার পর ড্র হয়ে যায় ভারত-অস্ট্রেলিয়া সিরিজের তৃতীয় টেস্ট। ক্রিকইনফো

সংক্ষিপ্ত স্কোর

অস্ট্রেলিয়া : ৪৫১ এবং ১০০ ওভারে ২০৪/৬ (হ্যান্ডসকম্ব ৭২*, মার্শ ৫৩; জাদেজা ৪/৫৪)।

ভারত : ৬০৩। ফল : ড্র।

ম্যান অব দ্য ম্যাচ : চেতেশ্বর পূজারা।



মন্তব্য