kalerkantho

ভোট দিতে পারবেন না রাহুল দ্রাবিড়!

কালের কণ্ঠ অনলাইন   

১৫ এপ্রিল, ২০১৯ ১১:০৪ | পড়া যাবে ২ মিনিটে



ভোট দিতে পারবেন না রাহুল দ্রাবিড়!

রাহুল দ্রাবিড়। ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন এই সদস্য এবার লোকসভা নির্বাচনে নিজের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন না। কারণ, তাঁর নাম বাদ গেছে ভোটার তালিকা থেকে। পরে সংযোজন করাও সম্ভব হয়নি।

এই ঘটনা সামনে আসার পরই হইচই পড়ে গিয়েছে সর্বত্র। কারণ, রাহুল দ্রাবিড়কে নির্বাচন কমিশন ব্র্যান্ড অ্যাম্বাসডর করেছে। মানুষকে ভোটদানে উত্সাহিত করার কাজে ব্যবহার করা হচ্ছে ভারতীয় ক্রিকেটারকে। কিন্তু কেন এমন হলো! যিনি ভোটদানে উত্সাহ দিচ্ছেন, তিনিই শেষপর্যন্ত ভোট দিতে পারবেন না!

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, রাহুল দ্রাবিড় আগে পৈতৃক বাড়িতে থাকতেন। তাঁর পৈতৃক বাড়ি বেঙ্গালুরু সেন্ট্রাল লোকসভা কেন্দ্রের মধ্যে। তাই এতদিন তাঁর নাম ওই কেন্দ্রেই ছিল। কিন্তু সম্প্রতি তিনি বাড়ি পরিবর্তন করেছেন।

এখন তিনি থাকেন মালেশ্বরম লোকসভা কেন্দ্র এলাকায়। ফলে পুরনো এলাকার ভোটার তালিকা থেকে তাঁর নাম বাদ পড়ে গেছে। কিন্তু পরিবর্তে তাঁর নাম আর নতুন জায়গায় সংযোজন করার আবেদন করা হয়নি। তাই এবার আর ভোট দিতে পারবেন না রাহুল দ্রাবিড়।

কমিশনের স্থানীয় কর্মকর্তাদের বক্তব্য, রাহুল দ্রাবিড়ের নাম বাদ দেওয়ার ফর্ম ফিলাপ করা হয়েছিল। ফলে নাম বাদ যায়। কিন্তু নতুন জায়গায় কমিশনের তরফে রাহুলের বাড়িতে তিনবার যাওয়া হয়েছিল। কিন্তু রাহুল প্রয়োজনীয় কাজ না করায় নাম তোলা সম্ভব হয়নি। জিনিউজ

মন্তব্য