kalerkantho

লজ্জায় পড়ে গেল বার্সেলোনা

কালের কণ্ঠ অনলাইন   

১৪ এপ্রিল, ২০১৯ ১৮:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



লজ্জায় পড়ে গেল বার্সেলোনা

হতাশ বার্সা ফুটবলাররা মাঠ ছাড়ছেন। ছবি : এএফপি

বেশ বড় লজ্জায় পড়ে গেল কাতালান জায়ান্ট বার্সেলোনা। বর্তমান পয়েন্ট টেবিলের সর্বশেষ দল ওয়েস্কা। আর এই দলের সাথে স্প্যানিশ ফুটবল লিগে গোল শুন্য ড্র করলো টেবিলের শীর্ষ দলটি! ওয়েস্কাকে দুর্বল দল ভেবে দলের সেরা খেলোয়াড়দের একাদশের বাইরে রাখেন বার্সেলোনার কোচ আর্নেস্তো ভালভার্দে। লিওনেল মেসি-লুইস সুয়ারেস ছাড়াও আরও অনেকে একাদশের বাইরে ছিলেন। এটাই কি তবে বড় ভুল হলো ভালভার্দের?

ওয়েস্কাার মাঠে চেনা কন্ডিশনে তারকাবিহীন বার্সাকে রুখে দিতে মরিয়াই ছিল স্বাগতিক দল। শেষ পর্যন্ত সফলতা পেয়েছে তারা। অথচ এই ওয়েস্কাাকে গত সেপ্টেম্বরে লিগের প্রথম পর্বে ৮-২ গোলে হারিয়েছিলো বার্সেলোনা। এবারও জয়ের জন্য সর্বাত্মক চেষ্টা করেছে বার্সা। ম্যাচের ৭৫ শতাংশ বল নিজেদের দখলে রেখেছিল তারা। কিন্তু কাঙ্খিত গোলের দেখা পায়নি স্প্যানিশ লিগের সেরা দলটি।

এই ড্রতেও ৩২ খেলায় ৭৪ পয়েন্ট নিয়ে এককভাবে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে বার্সেলোনা। সমানসংখ্যক ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে অ্যাটলেটিকো মাদ্রিদ। ৩১ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রিয়াল মাদ্রিদ। আর লিগে ১০ম ড্র করে ৩২ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে টেবিলের সবচেয়ে নিচে ওয়েস্কা।

বার্সেলোনার হোঁচটের দিন এস্পানিয়ল ২-১ গোলে আলভেসকে, অ্যাটলেটিকো মাদ্রিদ ২-০ গোলে সেল্টা ভিগোকে এবং সেভিয়া ৩-২ গোলে রিয়াল বেটিসকে হারায়।

মন্তব্য