kalerkantho

যাকে পেতে পায়জামা বিক্রি করতেও রাজী ছিলেন শাহরুখ!

কালের কণ্ঠ অনলাইন   

১৪ এপ্রিল, ২০১৯ ১৭:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



যাকে পেতে পায়জামা বিক্রি করতেও রাজী ছিলেন শাহরুখ!

কলকাতা নাইট রাইডার্সের মালিক তিনি। বলিউডের বাদশা হিসেবে পরিচিত শাহরুখ খানের টাকার কোনো অভাব নেই- এটাই জানে সবাই। একসময় চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে কলকাতা নাইট রাইডার্সে পেতে চেয়েছিলেন শাহরুখ। ধোনিকে পাওয়ার জন্য তিনি সর্বস্ব বিক্রি করে দিতেও প্রস্তুত ছিলেন।

শাহরুখ একবার মজার করেই বলেছিলেন, ধোনিকে কলকাতায় পেতে নিজের পায়জামাও বিক্রি করে দিতে পারেন তিনি। শাহরুখের সেই স্বপ্ন অবশ্য সফল হয়নি। ধোনির প্রতি নাইট মালিকের বেশ বড় ধরণের মুগ্ধতা রয়েছে। ভারতের ক্রিকেট ইতিহাসে ধোনি অন্যতম সফল অধিনায়ক। যেখানে হাত দিয়েছেন, সেখানেই সোনা ফলিয়েছেন। আইপিএলেও ধোনি দারুণ সফল। অথচ এই ধোনিকেই একদিন কটাক্ষ হজম করতে হয়েছিল। 

মহেন্দ্র সিং ধোনিই শাহরুখ খানের সেই পছন্দের ক্রিকেটার। ছবি : এএফপি

ম্যাচ ফিক্সিং কেলেঙ্কারিতে চেন্নাই ২ বছরের জন্য আইপিএল থেকে বহিষ্কৃত হওয়ায় ধোনি যোগ দিয়েছিলেন রাইজিং পুনে সুপাজায়ান্টস দলে। তখন খুব খারাপ সময় গেছে রাঁচির রাজপুত্রের। তাকে সরিয়ে অধিনায়ক করা হয়েছিল স্টিভেন স্মিথকে। পুনের মালিকপক্ষও ধোনিকে নিয়ে নানা বাজে মন্তব্য করেছিল। ২০১৮ সালে নিষেধাজ্ঞা কাটিয়ে আইপিএলে ফিরে আসে চেন্নাই সুপার কিংস। আবারও পুরনো ঠিকানায় পা রেখেই দলকে শিরোপা জিতিয়ে দেন ধোনি!

গত বছর পুনে থেকে চেন্নাই সুপার কিংসে ফেরার আগে দেশটির ক্রিকেটাঙ্গনে বেশ জল্পনার সৃষ্টি হয়েছিল। ঠিক সেই সময় ধোনির প্রতি আগ্রহ প্রকাশ করেছিলেন নাইট রাইডার্সের মালিক শাহরুখ। সাংবাদিকদের সঙ্গে আলাপকালে রসিকতা করে কিং খান বলেছিলেন, 'ধোনিকে নিজের পায়জামা বিক্রি করেও দলে নিতে আমি আগ্রহী। তবে ধোনিকে যদি নিলামে তোলা হয় তবেই তা সম্ভব।' তবে শাহরুখের স্বপ্ন সফল হয়নি। এবারও ধোনির নেতৃত্বে দুর্দান্ত খেলে চলছে চেন্নাই।

মন্তব্য