kalerkantho

'কোহলিকে আইপিএল থেকে বিশ্রামে পাঠানো হোক'

কালের কণ্ঠ অনলাইন   

১৪ এপ্রিল, ২০১৯ ১৭:২২ | পড়া যাবে ২ মিনিটে



'কোহলিকে আইপিএল থেকে বিশ্রামে পাঠানো হোক'

ছবি : এএফপি

বহু সাধনার পর টানা ৬ ম্যাচ হারের পর চলতি আইপিএলের দ্বাদশ আসরে জয়ের দেখা পেয়েছে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। অধিনায়ক হিসেবে কোহলির ওপরই সব দায় চাপছে। ব্যাট হাতেও খুব একটা সুবিধাজনক অবস্থায় নেই ভয়ংকর এই ব্যাটসম্যান। আইপিএলের এই চাপ কোহলির বিশ্বকাপ প্রস্তুতিতে নেতিবাচক প্রভাব ফেলবে বলে ধারণা করছেন সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন।

দুর্দান্ত একটি দল গঠন করেছে আরসিবি। এতে বিরাট কোহলির পাশাপাশি আছেন এবি ডি ভিলিয়ার্স, শিমরন হেটমেয়ার, মঈন আলী, মার্কাস স্টয়নিস কিংবা কলিন ডি গ্র্যান্ডহোমের মতো ব্যাটসম্যানরা। কিন্তু তারপরও এই দল ব্যর্থ। এবারের আইপিএল প্রথম ৬ ম্যাচের সবকটিতেই হেরেছে তারা। শনিবার রাতে ৭ম ম্যাচে এসে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে এসেছে তাদের প্রথম জয়। কিন্তু এই জয় চলতি আইপিএলে কোনো কাজেই আসবে না ব্যাঙ্গালুরুর।

ভন মনে করেন, আইপিএলে খেলে বেহুদা সময় এবং শক্তি নষ্ট করছেন কোহলি। একের পর এক ম্যাচ হারতে হারতে তার ক্লান্ত হয়ে যাওয়ার কথা। যেহেতু তার দল ম্যাচ হেরেই চলছে; সেহেতু এই টুর্নামেন্টে খেলার কোনো মানেই হয় না। কোহলির উচিত আইপিএল থেকে সরে গিয়ে বিশ্বকাপ প্রস্তুতিতে সময় ব্যয় করা। টুইটারে তাই ভন লিখেছেন, 'ভারত যদি বুদ্ধিমান হয়, তাহলে বিশ্বকাপের আগে কোহলিকে কিছুটা বিশ্রাম দেবে।'

মন্তব্য