kalerkantho

অবশেষে ‌জয়ের দেখা পেল কোহলির ব্যাঙ্গালুরু

কালের কণ্ঠ অনলাইন   

১৪ এপ্রিল, ২০১৯ ০১:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



অবশেষে ‌জয়ের দেখা পেল কোহলির ব্যাঙ্গালুরু

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) টানা ৬ ম্যাচে হারের পর অবশেষে জয়ের দেখা পেয়েছে কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। কিংস ইলেভেন পাঞ্জাবকে ৮ উইকেটে হারায় কোহলিরা।

পাঞ্জাবের দেওয়া ১৭৪ রানের লক্ষ্য মোটেই সহজ ছিল না ব্যাঙ্গালুরুর। জয়ের জন্য মরিয়া পার্থিব প্যাটেল ও বিরাট কোহলি শুরুতে ৪৩ রানের জুটি গড়েন। রবিচন্দ্রন অশ্বিনের বলে আউট হয়ে প্যাটেল ১৯ রানে ফিরে গেলেও এক পাশ আগলে রাখেন কোহলি।

প্যাটেল আউটের পর এবি ডি ভিলিয়ার্সকে সঙ্গে নিয়ে জুটি গড়েন কোহলি। এ সময় কোহলি তুলে নেন এবারের আসরে দ্বিতীয় অর্ধশতক।

কোহলির ব্যাটিং দেখে ধরেই নেওয়া হচ্ছিল, হয়তো তিনি ম্যাচ শেষ করেই ফিরবেন। কিন্তু মোহাম্মদ সামির বলে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন কোহলি। তিনি ৫৩ বলে ৬৭ রান করেন।

এরপরই ব্যাঙ্গালুরুর জয়েতে ভাটা পড়ে। চাপে পড়েন ব্যাটসম্যানরা। শেষ ১২ বলে ব্যাঙ্গালুরুর দরকার ছিল ২০। স্বভাবতই কঠিন তবে অসম্ভব ছিল না।

কিন্তু ১৯ ওভারেই এবি ডি ভিলিয়ার্স ও মার্কাস স্টোইনিজের দুর্দান্ত ব্যাটিংয়ে আসে ১৪ রান। ফলে হালে পানি আসে কোহলিদের। আর শেষ ওভারে ৪ বল বাকী থাকতেই ৮ উইকেটে বড় জয় তুলে নেয় আইপিএলের পয়েন্ট তালিকায় একেবারে তলানীতে থাকা কোহলির ব্যাঙ্গালুরু।

এর আগে চন্ডিগড়ের পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন মাঠে শনিবার দিনের দ্বিতীয় ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয়। ব্যাটিংয়ে নেমে পাঞ্জাবের লোকেশ রাহুলকে সঙ্গে নিয়ে ক্রিস গেইল শুরুতেই ৬৬ রানের জুটি গড়েন।

এদিন ব্যাটিং দানব গেইল বড় রানের দেখা পান। রাহুল ১৮ রানে ফিরে গেলেও এক পাশ আগলে রেখে শেষ পর্যন্ত লড়ে যান গেইল।

কএনা গেইলকে ঝড়ো আবার কখনো কিপটে ইনিংস খেলতে দেখা গেছে। মায়াঙ্ক আগরওয়াল, সরফরাজ খান, নিকোলাস পুরান ও মানদীপ সিংয়ের সাথে ছোট ছোট জুটি গড়ে ৯৯ রানে অপরাজিত থাকেন গেইল। এ ছাড়া মানদীপ সিং ১৮ রানে অপরাজিত ছিলেন।

ব্যাঙ্গালুরুর হয়ে ইয়ুজবেন্দ্র চাহাল দুটি উইকেট নেন। এ ছাড়া মোহাম্মদ সিরাজ ও মঈন আলি একটি করে উইকেট পান। ম্যাচ সেরা হন ব্যাঙ্গালুরুর এবি ডি ভিলিয়ার্স।

মন্তব্য