kalerkantho

এমন বিধ্বংসী ব্যাটিং কখনো দেখিনি : ক্যালিস

কালের কণ্ঠ অনলাইন   

২৬ মার্চ, ২০১৯ ১৬:০৪ | পড়া যাবে ২ মিনিটে



এমন বিধ্বংসী ব্যাটিং কখনো দেখিনি : ক্যালিস

ম্যাচের পরের দিন দুপুর পর্যন্ত ঘুমিয়ে ছিলেন রাসেল। তার পরে রিকভারি পুল সেশন করে, সোজা চলে যান শুটিংয়ে। ম্যাচের পরের দিনগুলো এ ভাবেই ঘুমিয়ে শক্তি সঞ্চয় করে থাকেন তিনি। রাতে ফের শুরু হয় শারীরচর্চা। ৩০০ বুকডন দিয়েই নাকি নিজের শরীরটাকে আরও ভয়ংকর করে তোলেন। এরপর মাঠে ব্যাট হাতে তোলেন ঝড়। গত রবিবারের তার ব্যাটিং দেখে অনেকের মতো বিশ্বাস হচ্ছে না কলকাতা নাইট রাইডার্স কোচ জ্যাক ক্যালিসেরও।

সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে যখন ১৮ বলে ৫৩ রান প্রয়োজন ছিল, তখনও আশা হারাননি নাইট কোচ জ্যাক ক্যালিস। নাইট রাইডার্স ডাগ-আউট বিশ্বাস করেছিল যে, আর কেউ না পারুক, আন্দ্রে রাসেল পারবেন। ১৯ বলে তাঁর অপরাজিত ৪৯ রানের ইনিংস মৌসুমের প্রথম জয় উপহার দিল নাইট শিবিরে। যা দেখে নাইট কোচ বলেছেন, ক্রিকেটে ফিনিশারদের তালিকায় আন্দ্রে রাসেলকে উপরের দিকেই তিনি রাখবেন তিনি।

নাইট রাইডার্সের ঐচ্ছিক অনুশীলন শেষে ক্যালিস বলেন, 'ক্রিকেটে দুই রকমের পাওয়ার হিটার থাকে। যারা নতুন বলে বড় শট নেয়। আর যারা পুরনো বলে বড় শট নিতে পারে। রাসেলকে দ্বিতীয় জায়গায় রাখব। আমার মতে, ম্যাচ শেষ করার ক্ষেত্রে ও অন্যতম সেরা পাওয়ার হিটার। এর আগেও বহু ম্যাচে ওকে এভাবে ব্যাট করতে দেখেছি। কিন্তু সানরাইজার্সের বিপক্ষে ওকে আরও পরিণত মনে হয়েছে। আমার দেখা অন্যতম সেরা ইনিংস উপহার দিয়ে গেল রাসেল।'

মন্তব্য