kalerkantho

আইপিএলে ধোনির রেকর্ড ভাঙলেন ঋষভ পন্ট

কালের কণ্ঠ অনলাইন   

২৫ মার্চ, ২০১৯ ১৮:১৪ | পড়া যাবে ২ মিনিটে



আইপিএলে ধোনির রেকর্ড ভাঙলেন ঋষভ পন্ট

ছবি : এএফপি

আইপিএলের শুরু থেকেই এবার দেখা যাচ্ছে রেকর্ড ভাঙা-গড়ার খেলা। রবিবার যেমন চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির রেকর্ড ভাঙলেন তার জাতীয় দলের উত্তরসূরি ঋষভ পন্ট। ওয়াংখেড়েতে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে মাত্র ২৭ বলে ৭৮ রানের বিধ্বংসী ইনিংস খেলে দলকে রান পাহাড়ে বসিয়েছিলেন তিনি। এই ইনিংস খেলতে তিনি হাফ সেঞ্চুরি পূরণ করেন মাত্র ১৮ বলে। এর আগে মুম্বাইয়ের বিপক্ষে দ্রুততম হাফ সেঞ্চুরির মালিক ছিলেন ধোনি।

২০১২ সালে মুম্বাইয়ের বিপক্ষে ২০ বলে হাফ সেঞ্চুরি হাঁকিয়েছিলেন ধোনি। এতদিন মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে সেটাই ছিল দ্রুততম হাফ সেঞ্চুরির রেকর্ড। ধোনির সেই রেকর্ডে এবার থাবা বসালেন পন্ট। ধোনির থেকে ২ বল কম খেলে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে দ্রুততম অর্ধশতরানের মালিক বনে গেলেন দিল্লির তরুণ তুর্কি।

রবিবার পন্টের ২৭ বলের ৭৮ সাজানো ছিল ৭টি চার ও ৭টি ছক্কায়। আইপিএল ক্যারিয়ারে এটি ঋষভের নবম হাফ সেঞ্চুরি। ম্যাচে ধোনির হেলিকপ্টার শটেরও নকল করতে দেখা যায় পন্টকে। ম্যাচের ১৮ তম ওভারে জসপ্রীত বুমরাহের বলে ধোনির কায়দায় হেলিকপ্টার শটের স্টাইলে ছক্কা হাঁকান ঋষভ। তার বিধ্বংসী ইনিংসের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ২১৩ রান তোলা দিল্লি ক্যাপিটালস ম্যাচ জিতে নেয় ৩৭ রানে।

একনজরে আইপিএলে দ্রুততম হাফ সেঞ্চুরি :

লোকেশ রাহুল (কিংস ইলেভেন পাঞ্জাব) ১৪ বলে হাফ সেঞ্চুরি -২০১৮ সাল
সুনীল নারিন (কলকাতা নাইট রাইডার্স) ১৫ বলে হাফ সেঞ্চুরি- ২০১৭ সাল
ইউসূফ পাঠান (কলকাতা নাইট রাইডার্স) ১৫ বলে হাফ সেঞ্চুরি-২০১৪ সাল
সুরেশ রায়না (চেন্নাই সুপার কিংস)১৬ বলে হাফ সেঞ্চুরি- ২০১৪ সাল

মন্তব্য