kalerkantho

'নির্দয়' রাসেলের মানবিকতায় প্রশংসার বন্যা (ভিডিওসহ)

কালের কণ্ঠ অনলাইন   

২৫ মার্চ, ২০১৯ ১৭:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



'নির্দয়' রাসেলের মানবিকতায় প্রশংসার বন্যা (ভিডিওসহ)

দানবীয় ইনিংস খেলে ম্যাচ জেতানোর পর আন্দ্রে রাসেলের উদযাপন। ছবি : এএফপি

ক্রিকেট মাঠে বোলারদের জন্য তিনি ভীষণ নির্দয় এক ব্যাটসম্যান। যে কোনো মুহূর্তে ঝড় তুলে ম্যাচ পকেটস্থ করতে জুড়ি নেই তার। এর প্রমাণ গতকাল কলকাতা-হায়দরাবাদ ম্যাচেও পাওয়া গেছে। যে কারণে বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগে তার বিপুল চাহিদা। মাঠের ভিতরে তিনি যেমন নির্দয়, মাঠের বাইরে মোটেও তেমন মানুষ নন ক্যারিবীয় দানব আন্দ্রে রাসেল। তার পেশিবহুল চেহারার পিছনে রয়েছে কোমল এক হৃদয়।

রবিবার কলকাতার ইডেন গার্ডেনে শারীরিক কষ্ট উপেক্ষা করে মাঠে আসা এক ভক্তকে ভালবাসা উজাড় করে দিয়ে প্রশংসায় ভাসলেন রাসেল। ঘরের মাঠে নাইট রাইডার্সের খেলা থাকলেই গ্যালারিতে থাকেন হর্ষুল গোয়েঙ্কা। সেরিব্রাল পলসিতে আক্রান্ত হর্ষুল তাই গ্যালারির পরিচিত মুখ। বছর ছয়েক আগে নাইট মালিক শাহরুখের সঙ্গে হর্ষুলের পরিচয় হয়। তারপর থেকে কিং খান নিজে উপস্থিত থাকতে না পারলেও নাইটদের প্রতিটি হোম ম্যাচে হর্ষুলকে টিকিট পাঠিয়ে দিতে ভোলেন না।

রবিবার সন্ধ্যায় মাঠে বসেই শারিরীক প্রতিবন্ধী হর্ষুল দেখেছে রাসেল ঝড়। ১৯ বলে ৪৯ রানের অতিমানবিক ইনিংস খেলে একাই দলকে জিতিয়ে ম্যাচসেরা হন এই দীর্ঘদেহী অল-রাউন্ডার। ম্যাচ সেরার পুরস্কার হাতে নিয়ে রাসেল ছুটে যান হুইল চেয়ারে বসা হর্ষুলের কাছে। কাছে গিয়েই তাকে জড়িয়ে ধরেন। হর্ষুলের হাতে তুলে দেন ম্যাচ সেরা হওয়ার সেই স্মারক। নায়ককে সামনে দেখে আবেগতাড়িত হয়ে পড়ে হর্ষুল। এই আবেগময় দৃশ্য এখন ইন্টারনেটে ভাইরাল।

দেখুন সেই ভিডিও :

মন্তব্য