kalerkantho

মেয়েদের ফুটবলে দর্শক উপস্থিতিতে রেকর্ড গড়ল জুভেন্তাস

কালের কণ্ঠ অনলাইন   

২৫ মার্চ, ২০১৯ ১৬:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



মেয়েদের ফুটবলে দর্শক উপস্থিতিতে রেকর্ড গড়ল জুভেন্তাস

ছবি : এএফপি

ছেলেদের সঙ্গে পাল্লা দিয়ে ইউরোপে মেয়েদের ফুটবল লিগ দ্রুত জনপ্রিয় হয়ে উঠছে। মেয়েদের ফুটবল দেখতে দর্শকরা দলে দলে ভিড় করছেন স্টেডিয়ামে। রবিবার রোনালদোদের ঘরের মাঠ তুরিনে প্রথমবারের জন্য খেলতে নেমেছিল জুভান্তাসের নারী ফুটবল দল। সেই ম্যাচ দেখতে অ্যালায়েঞ্জ স্টেডিয়ামে উপস্থিত ছিলেন ৩৯ হাজার ২৭ জন দর্শক! যা মেয়েদের ক্লাব ফুটবলে নতুন রেকর্ড।

ইতালিতে মেয়েদের ক্লাব ফুটবলে এত দর্শক এর আগে কখনও হয়নি। মেয়েদের ক্লাব ফুটবলে দর্শক নিয়ে সপ্তাহ খানেক আগে একটি রেকর্ডটি হয়েছিল। সেই ম্যাচে উপস্থিত ছিলেন প্রায় ১৪ হাজার দর্শক। সেই রেকর্ড এদিন ভেঙে গেল জুভেন্তাসের মাঠে।

রবিবারের ম্যাচে জুভেন্তাসের মেয়েরা ১-০ গোলে ফ্লোরেন্তিনাকে হারিয়ে দিয়েছে। এই ম্যাচে জুভেন্তাসের হয়ে গোল করেছেন সোফি পেদেরসন। ম্যাচের পর তিনি বলেছেন, 'আমরা অভিভূত। এত মানুষ এসেছেন আমাদের খেলা দেখতে। তারা জুভেন্তাসের গান গেয়ে আমাদের সারা ম্যাচ জুড়ে আমাদের উৎসাহিত করেছে।'

তুরিনের অ্যালায়েঞ্জ স্টেডিয়ামে খেলতে নামেন রোনালদোরা। জুভেন্তাসের নারী দল খেলে ভিনোভোতে ট্রেনিং সেন্টারের মাঠে। কিন্তু সেখানে মাত্র ৫০০ জন বসে খেলা দেখতে পারেন। সে জন্যই এখানে আয়োজন করা হয়েছিল ওই ম্যাচের। যদিও রবিবার মাঠে ঢোকার জন্য টিকিট কাটতে হয়নি; তারপরেও এত দর্শক উপস্থিতি নারী ফুটবলের জন্য নতুন দিনের ইঙ্গিত।

মন্তব্য