kalerkantho

অ্যাশেজ সিরিজের আগে কাউন্টি খেলতে চান স্মিথ

কালের কণ্ঠ অনলাইন   

২৪ মার্চ, ২০১৯ ১৯:২৮ | পড়া যাবে ২ মিনিটে



অ্যাশেজ সিরিজের আগে কাউন্টি খেলতে চান স্মিথ

ছবি : এএফপি

চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন অ্যাশেজ সিরিজের আগে লাল বলে নিজেকে ঝালিয়ে নেওয়ার লক্ষ্যে কিছু দিনের জন্য ইংলিশ কাউন্টি ক্রিকেট খেলতে চান অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ। আগামী ১ আগস্ট বার্মিংহাম ম্যাচ দিয়ে শুরু হবে পাঁচ টেস্টের অ্যাশেজ সিরিজ।

গত বছর মার্চে দক্ষিণ আফ্রিকায় বল টেম্পারিং কেলেঙ্কারির দায়ে এক বছরের নিষেধাজ্ঞা থাকায় ১২ মাস যাবত লংগার ভার্সনের বাইরে আছেন ২৯ বছর বয়সী স্মিথ। তবে নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার পর আগামী ২৯ মার্চ থেকে আন্তর্জাতিক ক্রিকে খেলতে তার কোনো বাধা থাকবে না।

টাইমস পত্রিকায় প্রকাশিত এক রিপোর্টে বলা হয়েছে, মিডলসেক্স, সারে, নটিংহামশায়ার, হ্যাম্পশায়ার এবং ইয়র্কশায়ার সংক্ষিপ্ত চুক্তির জন্য তাকে প্রস্তাব দিয়েছে। তবে কোন প্রস্তাব তিনি গ্রহণ করেছেন কিনা তা নিশ্চিত নয়।

আগামী বিশ্বকাপে স্মিথের অংশগ্রহণের বিষয়টি মাথায় রেখেই চুক্তির বিষয়টি বিবেচনা করতে হবে। টুর্নামেন্ট শুরু হবে ৩০ মে এবং অস্ট্রেলিয়া দল যদি ফাইনালে ওঠে তবে ১৪ জুলাই পর্যন্ত ব্যস্ত থাকবেন স্মিথ। তিনি কেবলমাত্র তারপরই খেলতে পারবেন।

স্মিথ ও কাউন্টি দলের মধ্যে চুক্তিটি ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) অনুমোদনের পরই এ খেলোয়াড় তালিকাভুক্ত হতে পারবেন।

মন্তব্য