kalerkantho

বর্ষসেরা একাদশের স্বীকৃতি : আইসিসির ক্যাপ পেলেন রুমানা

কালের কণ্ঠ অনলাইন   

২৪ মার্চ, ২০১৯ ১৯:২৩ | পড়া যাবে ২ মিনিটে



বর্ষসেরা একাদশের স্বীকৃতি : আইসিসির ক্যাপ পেলেন রুমানা

বাংলাদেশের নারী ক্রিকেটে দারুণ এক মাইলফলক এটি। কিছুদিন আগে ২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটে মেয়েদের বর্ষসেরা ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা করেছিল বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। ওয়ানডে দলে সুযোগ না হলেও টি-টোয়েন্টি দলে জায়গা করে নিয়ে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছেন রুমানা আহমেদ। এবার তার কাছে চলে এসেছে আইসিসির প্রদত্ত স্মারক ক্যাপ (টুপি)।

গত বছর জুনে ভারতকে হারিয়ে এশিয়া কাপ জিতেছিল বাংলাদেশ। ওই টুর্নামেন্টে ৬ ম্যাচে ১০ উইকেট নিয়ে শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ অবদান ছিল রুমানার। এছাড়া গত বছর ২৪ টি-টোয়েন্টিতে ৩০ উইকেট আর ২২৯ রান করে বাংলাদেশের সেরা অল-রাউন্ডার ছিলেন তিনি। আর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে উইকেট শিকারে ২০১৮ সালে রুমানা ছিলেন ২ নম্বরে। তাছাড়া মেয়েদের ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের একমাত্র হ্যাটট্রিকের মালিকও রুমানা। সুতরাং আইসিসির বর্ষসেরা একাদশে তার নাম না থাকার কোনো কারণ ছিল না।

এমন স্বীকৃতি পেয়ে আনন্দিত রুমানা বলেন, 'অবশ্যই অনেক ভালো লাগছে আমার। অনেক খুশি আমি। বর্ষসেরা দলের সদস্য হলে আইসিসির পক্ষ থেকে একটা পুরস্কার দেওয়া হয়, জানতাম। তাই আইসিসির কাছ থেকে এই ক্যাপটা পাওয়ার জন্য বেশ উৎসুক হয়ে ছিলাম। পেয়েছি, অনেক ভালো লাগছে। এই বছরে আন্তর্জাতিক ম্যাচ আমরা তেমন খেলিনি। আশা করব, সামনে যেন বেশ কয়েকটা আন্তর্জাতিক ম্যাচ ও সিরিজ খেলতে পারি।'

মন্তব্য