kalerkantho

ইউরো-২০২০ বাছাইপর্ব

ফিনল্যান্ডকে হারিয়ে ইতালির শুভ সূচনা

কালের কণ্ঠ অনলাইন   

২৪ মার্চ, ২০১৯ ১১:২০ | পড়া যাবে ২ মিনিটে



ফিনল্যান্ডকে হারিয়ে ইতালির শুভ সূচনা

ছবি অনলাইন

ফিনল্যান্ডকে দুই গোলে হারিয়ে ইতালিকে বিজয়ের পথ দেখালেন দুই তরুণ। উদিনেজের দাসিয়া আরেনায় রোববার রাতে ‘জে’ গ্রুপের ম্যাচে ২-০ গোলে জিতেছে ইতালি।

ঘরের মাঠে শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলার প্রথমার্ধে দলকে এগিয়ে নিলেন নিকোলো বারেল্লা। দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করলেন মোইজে কিন।

খেলার ৭ মিনিটেই গোল শুরু। মার্কো ফেরাত্তির ফ্রি-কিক হেড করে বিপদমুক্ত করতে চেয়েছিলেন জুনা তোইভিয়ো। বল পেয়ে যান অরক্ষিত বারেল্লা। ডি-বক্সের বাইরে থেকে তার বুলেট গতির গড়ানো শট একজনের গায়ে লেগে জালে জড়ায়। পঞ্চম ম্যাচে এসে দেশের হয়ে নিজের প্রথম গোল করলেন ২২ বছর বয়সী এই মিডফিল্ডার।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ফিনল্যান্ডের রক্ষণে প্রবল চাপ তৈরি করে স্বাগতিকরা। ভীতি ছড়ান ইম্মোবিলে, জর্জিনিয়োরা। এর মাঝে প্রতি-আক্রমণ থেকে সমতা ফেরানোর চেষ্টায় ছিল অতিথিরা। তবে ফরোয়ার্ডদের বাজে ফিনিশিংয়ের জন্য কাজে আসেনি তাদের কোনো আক্রমণ।

৬৬তম মিনিটে সুবর্ণ সুযোগ হাতছাড় হয়ে যায় ফিনল্যান্ডের। রবিন লডের ক্রস তিমো পাক্কিকে বিপজ্জনক জায়গায় খুঁজে পায়। গোল করার মতো জায়গায় থেকেও চেষ্টা লক্ষ্যে রাখতে পারেননি তিনি। তবে ৭৫তম মিনিটে আন্তর্জাতিক ফুটবলে নিজের প্রথম গোলে ব্যবধান দ্বিগুণ করেন কিন। এরপর আর কোনো গোল হয়নি।

মন্তব্য