kalerkantho

ভারতীয় বোর্ডের ওপর রাগ ঝাড়লেন স্মিথ

কালের কণ্ঠ অনলাইন   

২৩ মার্চ, ২০১৯ ১৭:২৯ | পড়া যাবে ২ মিনিটে



ভারতীয় বোর্ডের ওপর রাগ ঝাড়লেন স্মিথ

ছবি : এএফপি

অস্ট্রেলিয়ার ক্রিকেটার হলেও ভারতীয় ক্রিকেট বোর্ডের ওপর স্টিভেন স্মিথের  গের অনেক কিছুই আছে। গতবছর বল টেম্পারিং কেলেঙ্কারিতে নিষিদ্ধ হয়েছিলেন সাবেক অজি অধিনায়ক। তাকে এবং ডেভিড ওয়ার্নারকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সাসপেন্ড করার পর আইপিএল থেকে তাদের ১ বছরের জন্য বহিষ্কার করেছিল বিসিসিআই। আন্তর্জাতিক ক্রিকেটে স্মিথদের নিবার্সন শেষ হচ্ছে ২৯ মার্চ। তার আগে আইপিএল খেলতে এখন ভারতে অবস্থান করছেন এই দুই অস্ট্রেলীয় ক্রিকেটার।

আজ থেকে শুরু হতে চলা আইপিএলের দ্বাদশ আসরে স্মিথ-ওয়ার্নার দুজনেই ফিরেছেন। এর আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) খেলে গেছেন দুজন। টুর্নামেন্টের মাঝপথে ফিরেছেন চোট নিয়ে। পুরোপুরি সুস্থ হলে রাজস্থান রয়্যালসের হয়ে স্মিথকে মাঠে ফিরতে দেখা যাবে ২৫ মার্চ। শুক্রবার রাজস্থান রয়্যালসের জার্সি উন্মোচন অনুষ্ঠানে স্মিথ বলেছেন, তিনি এবারের আইপিএলে সবগুলো ম্যাচই খেলতে চান।

এক প্রশ্নের জবাবে স্মিথ বলেন, 'গতবার কেন আইপিএলে খেলতে পারিনি, তার উত্তর একমাত্র ভারতীয় ক্রিকেট বোর্ডই দিতে পারে। আমি ব্যক্তিগত ভাবে আইপিএল খেলার জন্য মুখিয়ে আছি।'

বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলতে গিয়ে কনুইয়ে চোট পাওয়ার পর স্মিথ-ওয়ার্নার দুজনেরই অস্ত্রোপচার হয়। আইপিএলেই বোঝা যাবে তারা কতটা সুস্থ আছেন। তবে অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ডিন জোন্স মনে করেন, ওয়ার্নারের চেয়ে স্মিথের চোটের মাত্রা বেশি। ফলে আইপিএলের প্রথম দিকে তার না খেলার সম্ভাবনাই বেশি। তবে ওয়ার্নার খেলার মধ্যে আছেন। ক্লাব ক্রিকেটে সেঞ্চুরি করেছেন সম্প্রতি। তাকে নিয়ে তাই শংকা নেই।

মন্তব্য