kalerkantho

'স্প্যানিশ মিডিয়া আমাকে খুন করতে চায়!'

কালের কণ্ঠ অনলাইন   

২৩ মার্চ, ২০১৯ ১৫:২৮ | পড়া যাবে ২ মিনিটে



'স্প্যানিশ মিডিয়া আমাকে খুন করতে চায়!'

নিজেকে এখনো বিশ্বের সেরা গোলকিপার হিসেবে দাবি করেছেন বেলজিয়ামের থিবাউত কুর্তোয়া। একইসঙ্গে অভিযোগ করে বলেছেন, স্প্যানিশ গণমাধ্যম তাকে 'খুন' করতে চাচ্ছে। সান্তিয়াগো বার্নাব্যুতে চেলসির সাবেক এই তারকা নিজেকে মেলে ধরতে ব্যর্থ হয়েছে। সেল্টা ভিগোর বিপক্ষে জিনেদিন জিদানের ফিরে আসার ম্যাচে তার স্থানে কেইলর নাভাসকে নামানো হয়।

বৃহস্পতিবার রাশিয়ার বিপক্ষে ইউরো ২০২০ বাছাইপর্বের ম্যাচে ১৬ মিনিটে রিয়াল মাদ্রিদের এই গোলকিপারের ভুলে মিডফিল্ডার ডেনিশ চেরিশভ গোল করে ম্যাচে সমতা ফিরিয়েছিলেন। যদিও এডেন হ্যাজার্ডের দুই গোলে শেষ পর্যন্ত বেলজিয়াম ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে। কুর্তোয়ার ওই ভুল পরবর্তীতে বেশ সমালোচনার মুখে পড়ে, একইসঙ্গে আরো একবার চলতি মৌসুমে তার ফর্ম নিয়েও প্রশ্ন উঠে।

যদিও ২৬ বছর বয়সী এই গোলকিপার নিজের দক্ষতা নিয়ে কোন শঙ্কা রাখতে রাজী নন। তিনি বলেন, 'আমি এখনও নিজেকে বিশ্বে সেরা গোলকিপার মনে করি। যদিও স্প্যানিশ গণমাধ্যম আমাকে মেরে ফেরতে চাইছে। আমি শারিরীকভাবে এখনও বেশ শক্তিশালী। এই মুহূর্তে চুপ করে আছি, কারণ আমি জানি কতটা পরিশ্রম করে প্রতিদিনই নিজের উন্নতি করেছি। ওটা একটা ছোট ভুল ছিল। কিন্তু এটাই একটা গোলকিপারের জীবন। কিন্তু পুরো ম্যাচে আমি খারাপ খেলেছি তা কেউ বলতে পারবে না।'

মন্তব্য