kalerkantho

কুতিনহোর জন্য ৯০ মিলিয়ন দাম হাঁকল বার্সেলোনা

কালের কণ্ঠ অনলাইন   

২৩ মার্চ, ২০১৯ ১৫:২০ | পড়া যাবে ২ মিনিটে



কুতিনহোর জন্য ৯০ মিলিয়ন দাম হাঁকল বার্সেলোনা

ব্রাজিল তারকা ফিলিপ কুতিনহোকে ছেড়ে দেওয়ার জন্য বার্সেলোনার পক্ষ থেকে ৯০ মিলিয়ন পাউন্ড দাম হাঁকিয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। যদিও তরুণ এই আন্তর্জাতিক মিডফিল্ডার বার্সেলোনায় থাকার আগ্রহ প্রকাশ করেছেন। এবারের মৌসুমে প্রায়ই মূল একাদশের বাইরে থেকেছেন কুতিনহো। রায়ো ভায়োকানোর বিপক্ষে ৩-০ গোলে জয়ের ম্যাচটিতে নিজ দলের সমর্থকদের কাছ থেকেও দুয়ো শুনতে হয়েছে তাকে! যে কারণে ক্যাম্প ন্যুতে তার সময়টা ভালো যাচ্ছে না।

২৬ বছর বয়সী এই ব্রাজিলিয়ানকে ছেড়ে দেওয়ার ব্যপারে বার্সার পক্ষ থেকে বেশ কিছুদিন ধরেই আলোচনা শোনা যাচ্ছিল। যদিও এ ব্যপারে আনুষ্ঠানিক কোনো বিবৃতি দেয়নি কাতালান জায়ান্টরা। সূত্রটি জানিয়েছে এই মুহূর্তে কোনো ক্লাবের কাছ থেকে বড় অংকের প্রস্তাব পায়নি বার্সেলোনা। কিন্তু কিছু কিছু আগ্রহের কথা শোনা গেছে। এ ব্যপারে ক্লাবের ঘনিষ্ট কয়েকজন কাজ করছেন।

ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসির সঙ্গে কুতিনহোর আলোচনার গুঞ্জন রয়েছে। এদিকে চলতি মৌসুমের শেষে ক্লাবের সাথে তার সম্পর্ক বৃদ্ধি হবে বলে আশা করছেন কুতিনহো। এবারের মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় ৪১টি ম্যাচে কুতিনহো করেছেন ৯ গোল, সহযোগিতা করেছেন পাঁচটিতে।

২০১৮ সালের জানুয়ারিতে লিভারপুল থেকে ১০৫ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে বার্সেলোনায় আসার পর থেকে মূলত নিজের প্রাইস ট্যাগ নিয়ে সমস্যায় রয়েছেন কুতিনহো। সূত্রটি জানিয়েছে, ব্রাজিল তারকা বার্সেলোনার সময়টা বেশ উপভোগ করছেন। অনুশীলনেও সে সবসময়ই প্রাণবন্ত থাকেন। কিন্তু মাঠে নামলেই কিছু একটা সমস্যা হয়। মূল একাদশে খেলার মত সব ধরনের যোগ্যতা তার রয়েছে।

মন্তব্য