kalerkantho

দুর্বল ভেনেজুয়েলার কাছে হারল মেসির আর্জেন্টিনা

কালের কণ্ঠ অনলাইন   

২৩ মার্চ, ২০১৯ ০৫:০৬ | পড়া যাবে ২ মিনিটে



দুর্বল ভেনেজুয়েলার কাছে হারল মেসির আর্জেন্টিনা

দুর্বল ভেনেজুয়েলার কাছে আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে ৩-১ গোলে হেরে গেল লিওনেল মেসির আর্জেন্টিনা। ভেনেজুয়েলার বিপক্ষে ২৪ বারের দেখায় ২১টি ম্যাচেই জয় পেয়েছে আর্জেন্টিনা। ২টি ম্যাচ ড্র করেছে। আর্জেন্টিনার বিপক্ষে ভেনেজুয়েলার একমাত্র জয়টি এসেছে আট বছর আগে ২০১১ সালে।

ম্যাচে শুরু থেকেই বল দখলে আধিপত্য দেখায় আর্জেন্টিনা। বল দখলে থাকলেও খেলার ছিল না কোনো পরিকল্পনা। ডিফেন্সেও ছিল দুর্বল। সেই দুর্বল ডিফেন্সের সুযোগেই ম্যাচের ৬ মিনিটের মাথায় রেসালেসের বাড়ানো বলে গোল করতে ভুল করেন সোলোমন রোনডন।

৩০ মিনিটে সমতায় ফেরার সুযোগ নষ্ট করে আর্জেন্টিনার লেউটারো মার্টিনেজ। ৩৬ মিনিটে  ভেনেজুয়েলার ডারউইন ম্যাচিসের প্রচেষ্টা প্রতিহত করেন আর্জেন্টিনার গোলরক্ষক ফ্রাঙ্কো আর্মানি।

৪৪ মিনিটে ব্যবধান বাড়ায় ভেনেজুয়েলা। পেনাল্টি ডি-বক্সের বাম সাইড থেকে দারুন এক শটে দলকে ২-০ গোলের লিড এনে দেন জন মুরিলো।

বিরতির পর নিজেরদের গুছিয়ে নেওয়ার চেষ্টার করে আর্জেন্টিনা। ৪৯ মিনিটে ব্যবধান কমানোর সুযোগ পায় আর্জেন্টিনা। কিন্তু সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন লেউটারো মার্টিনেজ।

তবে ৫৯ মিনিটে ব্যবধান কমাতে ভুল করেনি আর্জেন্টিনা। ভেনেজুয়েলার কর্নার থেকে বল ক্লিয়ার করতে গিয়ে বল চলে আসে মাঝ মাঠে মেসির পায়ে। মেসিকে রুখতে ডিফেন্স ফাঁকা হয়ে গেলে মেসি বল বাড়িয়ে দেন সেলসোর কাছে। সেখান থেকে প্লেসিং শটে বল জালে জড়ান লেউটারো মার্টিনেজ।

আর্জেন্টিনার ম্যাচ হাতছাড়া হয় ৭৫ মিনিটে। পেনাল্টি থেকে গোল করে ভেনেজুয়েলার ব্যবধান ৩-১ করেন জেসেফ মার্টিনেজ।

ম্যাচের বাকি সময় চেষ্টা করেও আর গোল আদায় করতে পারেনি আার্জেন্টিনা। ফলে ৩-১ গোলে পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয় লিওনেল স্কোলানির শিষ্যদের।

মন্তব্য