kalerkantho

শেষ বলে ছক্কা মেরে শেখ জামালকে জেতালেন এনামুল

কালের কণ্ঠ অনলাইন   

২২ মার্চ, ২০১৯ ২০:৪১ | পড়া যাবে ২ মিনিটে



শেষ বলে ছক্কা মেরে শেখ জামালকে জেতালেন এনামুল

মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে শেষ ওভারে ম্যাচ জিততে ১২ রান দরকার পড়ে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের। প্রথম ৫ বল থেকে ৬ রান নেন শেখ জামালের দুই লোয়ার-অর্ডার ব্যাটসম্যান। তাই শেষ বলে জিততে লাগে ৬ রান। শেষ বলে ছক্কা মেরে শেখ জামালকে দুর্দান্ত জয় এনে দেন এনামুল হক(২৮*)। ২ উইকেটে ম্যাচ জিতে এক ম্যাচ পরই ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে জয়ের ধারায় ফিরল শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

সাভারের বিকেএসপির তিন নম্বর মাঠে টস জিতে ব্যাটিংয়ে নামে মোহামেডান। ওপেনার আব্দুল মজিদের হাফ-সেঞ্চুরির সাথে মোহাম্মদ আশরাফুলের ৪৪, শ্রীলঙ্কার চাতুরাঙ্গা ডি সিলভার ৪৯ ও সোহাগ গাজীর ৩২ রানের পর ২৪০ রানে অলআউট হয় মোহামেডান। ৯০ বলে ৫২ রান করেন মজিদ। শেখ জামালের সালাউদ্দিন শাকিল ৪১ রানে ৩ উইকেট নেন।

জয়ের জন্য ২৪১ রানের জবাবে ওপেনার ইমতিয়াজের ব্যাটে চড়ে লড়াইয়ে টিকে ছিল শেখ জামাল। মিডল-অর্ডার ব্যাটসম্যানরা ছোট ছোট ইনিংস খেলে ইমতিয়াজকে সহায়তা করছিলেন। কিন্তু ইমতিয়াজ ফিরে যাবার পর শেখ জামালের জয়ের পথ কঠিন হয়ে যায়। কিন্তু ১৭ বলে মারমুখী ২৮* রানের ইনিংস খেলে শেষ বলে শেখ জামালকে দুর্দান্ত এক জয় এনে দেন এনামুল হক। ম্যাচ সেরা হন ইমতিয়াজ।

এই নিয়ে টানা দ্বিতীয় হারের স্বাদ পেল মোহামেডান। ৫ ম্যাচে ২ জয় ও ৩ হারে ৪ পয়েন্ট আছে শেখ জামালের। সমানসংখ্যক ম্যাচে ৩ জয় ২ হারে ৬ পয়েন্ট মোহামেডানের।

মন্তব্য